যশোর সাংবাদিক ইউনিয়নের নির্বাচাচনে সভাপতি পদে ড্র, সম্পাদক বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত

যশোর সাংবাদিক ইউনিয়নের নির্বাচাচনে সভাপতি পদে ড্র, সম্পাদক বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত

0
68

নিজস্ব প্রতিবেদক : যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)’র দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়। এরআগে সহ-সভাপতি পদে দৈনিক প্রবাহের যশোর ব্যুরো প্রধান প্রদীপ ঘোষ ও সাধারণ সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচআর তুহিন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৭১জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান রুকুনউদ্দৌলাহ জানান, সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের যশোর অফিসের স্টাফ রিপোর্টার ফারাজী আহমেদ সাঈদ বুলবুল (৩৪ ভোট) ও ডিবিসি টেলিভিশনের যশোর প্রতিনিধি সাকিরুল কবীর রিটন (৩৪ ভোট) পেয়েছেন। সমান সংখ্যক ভোট পাওয়ায় এই পদে পুনরায় ভোটগ্রহণ হবে।
যুগ্মসাধারণ সম্পাদক পদে দৈনিক সমাজের কথার প্রধান প্রতিবেদক তবিবর রহমান ৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দৈনিক স্পন্দনের ফটোসাংবাদিক ইমরান হাসান টুটুল পেয়েছেন ২৮ ভোট। কোষাধ্যক্ষ পদে দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার স্বপ্না দেবনাথ ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী দৈনিক স্পন্দনের স্টাফ রিপোর্টার মিরাজুল কবীর টিটো ২১ ভোট পেয়েছেন।
দুটি সদস্য পদে দৈনিক যশোরের প্রধান প্রতিবেদক ডিএইচ দিলশান ৪২ ভোট ও বেসরকারি টেলিভিশন নিউজ২৪ এর যশোর জেলা প্রতিনিধি রিপন হোসেন ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বিতা দৈনিক স্পন্দনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন পেয়েছেন ২৮ ভোট।
তিনি আরও জানান, সভাপতি পদে দুই প্রার্থীই সমান সংখ্যক ভোট পাওয়ায় আগামি ২ জানুয়ারি পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন সিনিয়র সাংবাদিক রুকুনউদ্দৌলাহ, সদস্য ছিলেন সিনিয়র সাংবাদিক শাহাদাত হোসেন কাবিল ও মনিরুল ইসলাম।