যশোর সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দকে নন্দনের সংবর্ধনা

0
153


নিজস্ব প্রতিবেদক : যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)’র নব নির্বাচিত নেতৃবৃন্দকে সংবর্ধনা দিয়েছে সাংস্কৃতিক সংগঠন নন্দন যশোর। মঙ্গলবার বিকেল চার টায় প্রেসক্লাব যশোরে এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিলো সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার প্রদান এবং সংক্ষিপ্ত আলোচনা সভা।
সংগঠনের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে সংবর্ধনা ও আলোচনা পর্বে বক্তৃতা করেন নন্দনের সিনিয়র সহসভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশীদ, যশোর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু ও নন্দনের সহসভাপতি মিনারা খন্দকার। উপস্থিত ছিলেন পুনশ্চ যশোরের প্রতিষ্ঠাতা সুকুমার রায়, তীর্ষকের প্রতিষ্ঠাতা দিপংকার দাস রতন, ভৈরব যশোরের সাধারন সম্পাদক তন্নি, ছুটির দিনের সভাপতি রাজু আহমেদসহ আরো অনেকে। নন্দনের সহ সভাপতি তৌহিদ মনির সঞ্চালনায় অভিব্যক্তি প্রকাশ করেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সহসভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, যুগ্ম সম্পাদক তবিবর রহমান, কোষাধ্যক্ষ স্বপ্না দেবনাথ, সদস্য ডিএইচ দিলশান ও রিপন হোসেন।
বক্তারা বলেন, যে রাজনৈতিক সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে আমরা স্বাধীন জাতি হিসেবে উচ্চ মর্যাদায় অভিষিক্ত। সেই ইতিহাসকে যথাযথ উপলব্ধি করাই মুক্তিযুদ্ধের চেতনা। এই চেতনার মধ্যে গণতান্ত্রিক দাবি আদায়ের আদর্শ রয়েছে, মুক্তির স্বপ্ন রয়েছে আর রয়েছে মানুষে মানুষে ভেদাভেদ না করার মূল্যবোধ। যশোর সাংবাদিক ইউনিয়নের নবনির্বাচিত নেতৃবৃন্দ সাংস্কৃতিক কর্মী হিসেবেও সুপরিচিত। তাই তাদের দায়িত্বের পরিসর আরো বড়। মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ এবং লালন করে নতুন কমিটি সাংবাদিক তথা গণমানুষের আশা-আকাক্সক্ষার প্রতিফলন ঘটাবে বলে আশা প্রকাশ করেন তারা। এদিকে জেইউজের নেতৃবৃন্দ সাংবাদিকদের উন্নয়নে স্বচ্ছ, ইতিবাচক, গণমুখী ও দায়িত্বশীলতার সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন।