যশোর সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

0
134

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও শিশু দিবস ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় যশোর সেনানিবাসে উদযাপিত হয়েছে। সেনানিবাসের প্রধান প্রবেশদ্বার ‘স্বাধীনতা তোরণ’র সামনে থেকে বুধবার সকালে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা উদ্বোধন করেন ৫৫ পদাতিক ডিভিশনের আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশিদ। শোভাযাত্রায় সকল অফিসার, জেসিও, বিভিন্ন পদবীর সৈনিকগণ এবং বেসামরিক ব্যক্তিবর্গ অংশ নেন। শোভাযাত্রায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, মহান মুক্তিযুদ্ধে তাঁর ভূমিকা, দেশ গঠনে রাজনৈতিক অবদান ও বিভিন্ন উন্নয়নমূলক চিত্র তুলে ধরা হয়।
শোভাযাত্রাটি সেনানিবাসের অভ্যন্তরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ওসমানী স্টেডিয়ামে শেষ হয়। এখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণার উদ্বোধন করা হয়। এ কর্ণারে ‘মুজিব ও একটি দেশের কথা’, ‘বঙ্গবন্ধুর পরিবার’, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন- অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ’, ‘আন্তর্জাতিক নেতাদের সাথে বঙ্গবন্ধু’, ‘শিশুদের সাথে মুজিব’ শীর্ষক স্থিরচিত্র প্রদর্শিত হয়।
এছাড়া দিবসটি উপলক্ষে যশোর সেনানিবাসের প্রধান প্রবেশদ্বারসমূহ ব্যানার ফেস্টুন দিয়ে বর্ণিল সাজে সজ্জিত করা হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় বর্ণিল আলোকসজ্জার পাশাপাশি সেনানিবাসের অভ্যন্তরের সড়কসমূহ রঙিন পতাকায় সুসজ্জিত করা হয়। সেনানিবাসের সকল ইউনিটে আলোচনাসভা, তথ্যচিত্র প্রদর্শন, উন্নত খাবার পরিবেশন ও মসজিদসমূহে বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়।