যশোর হাসপাতালের ফেলে যাওয়া সেই নবজাতক সেবিকাদের তত্ত্বাবধানে

0
17
Exif_JPEG_420

নিজস্ব প্রতিবেদক : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ফেলে রেখে যাওয়া সেই নবজাতক শিশুকে সেবিকারা চিকিৎসা ও দেখাশোনা করছেন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে এক প্রসূতি মা তার নবজাতক শিশুকে ফেলে রেখে চলে যান। সন্ধ্যায় বিষয়টি জানাজানি হয়।

হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ জানান, বৃহস্পতিবার রাতে শিশুটির কথা সেবিকাদের মাধ্যমে জানতে পারি। প্রি-ম্যাচিউর্ড বেবি হওয়ায় শিশুটিকে নিউনেটাল ব্লকের ইনকিউবেটরে রাখতে বলা হয়েছে। শিশুটির মা বা স্বজনদের কেউ না আসলে বিষয়টি তত্ত্বাবধায়ক ও সমাজসেবা অফিসারের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের শিশু বিভাগের দায়িত্বরত সেবিকা সাধনা রায় জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে একজন পুরুষ ও একজন মহিলা ভর্তি টিকিটবিহীন এক নবজাতককে ওয়ার্ডে নিয়ে আসেন। কিন্তু ভর্তি টিকিট না থাকায় টিকিট আনার জন্য ওয়ার্ড থেকে তাদের জরুরি বিভাগে পাঠানো হয়। এরপর তারা আর ওয়ার্ডে ফেরত আসেননি। বিকাল তিনটার দিকে একজন নারী একটা কম্বল বাচ্চাটির গায়ে দিয়ে আসেন। কিন্তু তাকেও আর খুঁজে পাওয়া যায়নি। সন্ধ্যা পর্যন্ত শিশুটির কোনো স্বজনের সন্ধান না পাওয়ায় বিষয়টি জানাজানি হয়। পরে বিষয়টি হাসপাতালের তত্ত্বাবধায়ক ও কর্তব্যরত পুলিশকে জানানো হয়। বর্তমানে শিশুটি হাসপাতালে শিশু বিভাগের সেবিকাদের তত্ত¡াবধানে আছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম চৌধুরী জানান, হাসপাতালে রেখে যাওয়া শিশুটির স্বজনের পরিচয় উদ্ধারের জন্য চেষ্টা চলছে।