যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচন শাহীন চাকলাদার এমপি নির্বাচিত

0
528

উৎপল দে, কেশবপুর : যশোর -৬ কেশবপুর সংসদীয় আসনে উৎসব মুখর পরিবেশে উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা শোনা যায়নি। সকাল হতেই ভোটার উপস্থিতিতে কেন্দ্র গুলো ছিলো সরব। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ সম্পন্ন হয় । নির্বাচনে আওয়ামীলীগ সমর্তিত প্রার্থী শাহীন চাকলাদার নৌকা প্রতিক নিয়ে ১লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়ে বে সরকারিভাবে বিজয়ী হয়েছেন। মোট ৬৩ দশমিক ৫৭ শতাংশ ভোট কাষ্ট হয়েছে।
স্বাস্থ্যবিধি মেনেই ভোটাররা ভোট কেন্দ্রে উপস্থিত হন,এবং ভোটাররা তাদের ভোটারিধার প্রয়োগ করেন। ভোট কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ১৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ ,র‌্যাব,বিজিবি ও আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করেন।
উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত প্রার্থী কেশবপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নেতা আবুল হোসেন আজাদ (ধানের শীষ), জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল)। তবে বিএনপি এই উপনির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক ভোট বর্জন করে। যার কারনে নির্বাচনে ২জন প্রার্থী মাঠে ময়দানে থাকেন। এই আসনে মোট ভোটের সংখ্যা মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১শত ১৮ এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১ লাখ ২৯ হাজার ৬৭ জন। যার মধ্যে বাতিল ভোট ১ হাজার ৩শ ৭৪ টি, ধানের শীষ প্রতিকের প্রার্থী পান ২ হাজার ১২ ভোট ও লাঙ্গল প্রতিকের প্রার্থী পান ১ হাজার ৬শ ৭৮ ভোট। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুৃসরাত জাহান সাংবাদিকদের জানান, শান্তিপুর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কোন প্রার্থী বা কোন পক্ষ কোন প্রকার অভিযোগ করেন নি। । উল্লেখ্য,যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের এমপি ইসমাত আরা সাদেক চলতি বছরের ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় আসনটি শুণ্য ঘোষণা করা হয়।