যুক্তরাষ্ট্রের বিপক্ষে নারী দলের ‘২৬৯’ রানের বিশাল জয়

0
33

ক্রীড়া ডেস্ক : ছেলেরা যখন হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে ঠিক তখনই দেশকে জয় এনে দিয়ে যাচ্ছেন মেয়েরা। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ নারী দল তুলে নিয়েছে ২৬৯ রানের বিশাল জয়। ব্যাট হাতে ১৩০* রানের অপরাজিত ইনিংস খেলেছেন শারমিন আক্তার, বল হাতে ১০ ওভারে ৫ মেইডেনে ১০ রান দিয়ে ২ উইকেট সালমা খাতুনের।
যেকোনো পর্যায়ের ক্রিকেটেই শারমিনের ছিল না কোনো সেঞ্চুরি। বাংলাদেশ নারী দলের এই ওপেনার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি তুলে নিলেন বিশ্বকাপ বাছাইপর্বের মতো মঞ্চে, খেলেছেন ইনিংসের শেষ অব্দি। তার অপরাজিত ১৩০* রানের ইনিংসে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ট্রাইগ্রেসদের সংগ্রহ ৩২২!
শারমিনের শতকের দিনে অর্ধশতক তুলে নিয়েছেন ফারজানা হক; খেলেছেন ৬২ বলে ৬৭ রানের ইনিংস। ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে এসেছে ৪৭, অধিনায়ক নিগার সুলতানা করেছেন ৩৩ রান। যুক্তরাষ্ট্রের হয়ে মকশা চৌধুরী নিয়েছেন ৬৪ রানে ২ উইকেট। ৩২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩০.৩ ওভারে ৫৩ রানেই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র নারী দলের ইনিংস। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন সালমা খাতুন, ফাহিমা খাতুন এবং রুমানা আহমেদ।