যেদিন কলার উঁচু করবো সেদিন আমি শেষ : জয়া

0
194

জলসা ডেস্ক : যেদিন কলার উঁচু করবো সেদিন আমি শেষ- এমন মন্তব্য করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি তার অভিনীত ‘বিসর্জন’ ছবিটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে। এর আগে বাংলাদেশে দুইবার সেরা অভিনেত্রীর ক্যাটাগরিতে জাতীয় পুরস্কার পান জয়া।

নিজের অর্জন ও নানা বিষয় নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এবেলাকে দেয়া এক সাক্ষাৎকারে জয়া এমন মন্তব্য করেন। সাক্ষাৎকারে জয়াকে প্রশ্ন করা হয়, তিনটে জাতীয় পুরস্কারের পর তাহলে অভিনেত্রী হিসেবে আপনার কলারটা আরও উঁচু হয়ে গেল? উত্তরে জয়া বলেন, (খুব শান্তভাবে…) না না, সেটা কখনওই হয় না। অভিনেত্রী হয়ে কোনোদিন কলার উঁচু করতে নেই, সেটা ভুল কাজ। যেদিন কলার উঁচু করব, সেদিন আমি শেষ!

সাক্ষাৎকারে ‘দেবী’ সিনেমা নিয়ে জয়া বলেন, হুমায়ূন আহমেদের শুরুর দিকের গল্প ‘দেবী’ নিয়ে ছবি করছি। গল্পটা আমার ছোট থেকেই খুব প্রিয়। পড়তে পড়তে একটা ছবি সামনে ভেসে উঠত। দেখলাম কেউ এটা নিয়ে ছবি বানাচ্ছে না। তাই নিজেই করব ঠিক করলাম।

কলকাতার ছবি বাছাইয়ের ক্ষেত্রে কোন জিনিসটা মাথায় রাখেন- এমন প্রশ্নে জয়া বলেন, ছবি বাছার ক্ষেত্রে আমি খুব স্বার্থপর। নতুন পরিচালক হলেও ক্ষতি নেই। কিন্তু যাকে দেখে মনে হবে সৎভাবে কাজটা করতে ইচ্ছুক, আমি শুধু তার সঙ্গেই কাজ করব। অবশ্য পর পর কাজ করতে আমার ভাল লাগে না। তাহলে চরিত্রগুলোর মধ্যে ঢোকা যায় না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here