যেভাবে গ্রেফতার হলেন টিটু রায়

0
471

রংপুর অফিস : রংপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রংপুরে ফেসবুকে ধর্ম অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে টিটু রায়কে নীলফামারীর জলঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করলেই প্রকৃত ঘটনা জানা যাবে। মঙ্গলবার দুপুরে রংপুরের পাগলাপীর ঠাকুরপাড়ায় দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
.
তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে ধর্ম নিয়ে কোনো রাজনীতি করতে দেওয়া হবে না।
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, সংসদ সদস্য টিপু মুন্সি ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে পুলিশ টিটু রায়কে গ্রেফতার করে। রংপুর ও নীলফামারী পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে টিটু রায়কে গ্রেফতার করেছে।

স্থানীয়রা জানান, টিটু রায় সোমবার সন্ধ্যায় নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রামের আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ চন্দ্র রায়ের বাড়িতে বেড়াতে আসেন। মঙ্গলবার ফজরের আজানের সময় চারটি গাড়িতে পুলিশের একটি দল এসে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। তাকে রংপুর পুলিশ তাকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করছে বলে দায়িত্বশী সূত্রে জানা গেছে।
টিটু রায়কে গ্রেফতার করা হলেও নীলফামারীর জলঢাকা থানা পুলিশ এর সত্যতা নিশ্চিত করতে পরেনি। তবে রংপুর সফরে থাকা স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কাছে টিটু রায় নীলফামারী হতে গ্রেফতার তা নিশ্চিত করেন।
এ ছাড়া নীলফামারীর গোলনা ইউনিয়নের স্থানীয় বাসিন্দারাও টিটু রায় গ্রেফতারের বিষয়টি প্রত্যক্ষ করেছেন বলে সাংবাদিকদের কাছে জানান।
উল্লেখ্য, টিটু রায়ের ফেসবুকের আইডি হতে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত শুক্রবার (১০ নভেম্বর) জুমার নামাজের পর রংপুরের পাগলাপীর খলেয়া ইউনিয়নের ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটে। ওইদিন ১১ হিন্দু পরিবারের বাড়িঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহত হয় একজন ও পুলিশ সহ আহত হয় ৫০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here