যে দেশ জঙ্গি দমন করতে পারে, সে দেশ মশা নিধন করতে পারবে না? নাসিম

0
277
অনলাইন ছবি।

‘আমরা জঙ্গি দমনে সফল হয়েছি, ডেঙ্গু মশা নিধনেও সফল হব’
নিজস্ব প্রতিবেদক: আমরা জঙ্গি দমন করতে সফল হয়েছি, ডেঙ্গু মশা নিধনেও সফল হব মন্তব্য করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, যে দেশ জঙ্গি দমন করতে পারে, সে দেশ মশা নিধন করতে পারবে না, তা হতে পারে না। তাই মশক নিধনে সিটি কর্পোরেশনে জনবল বাড়ানোর আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। আজ মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত ‘চিকুনগুনিয়া প্রতিরোধ ও নিয়ন্ত্রণে গৃহীত পদক্ষেপ’ শীর্ষক সংবাদ সম্মেলনে দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনকে উদ্দেশ্য করে তিনি এ আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, চিকুনগুনিয়া প্রতিরোধে কার্যক্রম চলছে।
আগামী ৪ থেকে ৬ সপ্তাহের মধ্য চিকুনগুনিয়া রোগ নিয়ন্ত্রণে চলে আসবে। জনসচেতনতাই পারে এই রোগ প্রতিরোধে। সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (সিডিসি) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা বলেন, সারা দেশে চিকুনগুনিয়া পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য জন্য পাবলিক হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার (চিকুনগুনিয়া নিয়ন্ত্রনকক্ষ) প্রতিষ্ঠা করা হয়েছে। এ সম্পর্কিত তথ্য জানতে ও জানাতে ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

মন্ত্রণালয়ের সভা কক্ষে আয়োজিত সভায় আরো উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সেবা) সিরাজুল হক খান, অতিরিক্ত সচিব রুখসানা কাদের, হাবিবুর রহমানসহ মন্ত্রণালয় ও অধিদফতরের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here