যে ১০টি রেকর্ড গড়ল বাহুবলী-২

0
252

জলসা ডেক্স : অবশেষে সমস্ত রহস্যের উত্তর মিলেছে। কেন কাটাপ্পা বাহুবলীকে মেরেছে তাও জানা গিয়েছেন। ফিল্মি দুনিয়ার সবচেয়ে দামি রহস্য বোধহয় এটিই ছিল। আর তাই তো দর্শকের রহস্যের কিনারা করতে প্রথম দিনেই এই ছবি একাধিক রেকর্ড গড়ে বসল।

শুধু ছবি নয়, ছবির মুক্তির ঘনঘটাও বক্স অফিসে সাড়া ফেলে দিয়েছে। বাহুবলী ২ মুক্তির দিনেই যেসব রেকর্ড গড়েছে তা একঝলকে দেখে নেওয়া যাক।

১। বাহুবলী ২ এর উদ্বোধনে থিয়েটারে ভর্তির হার রেকর্ড তৈরি করেছে। প্রথম দিনে হলগুলিতে আসন দখলের হার ছিল ৯৫ শতাংশ। এদিক থেকে সমস্ত বড় বড় সিনেমাকে পিছনে ফেল দিয়েছে বাহুবলী-২।

২ স্ক্রিনের সংখ্যাতেও বাজিমাৎ বাহুবলীর। একসঙ্গে ৯০০০টি স্ক্রিনে মুক্তি পেয়েছে বাহুবলী-২। যা নিজের মধ্যেই রেকর্ড। কোনো ভারতীয় ছবি একসঙ্গে এত স্ক্রিনে মুক্তি পায়নি।

৩। বাহুবলী-২-এর আগাম ব্যবসাও রেকর্ড গড়েছে। এর আগে দঙ্গল ছবি মুক্তির আগে ১৮ কোটি টাকার ব্যবসা করেছিল। কিন্তু বাহুবলী ২ একেবারে দ্বিগুন মানে ৩৬ কোটি টাকার ব্যবসা করেছে ছবি মুক্তির আগেই শুধুমাত্র টিকিট বিক্রি করে।

৪। ছবি মুক্তির দিন সবচেয়ে বেশি টাকার ব্যবসা করেছে এই ছবি। কাবালি, দঙ্গল, সুলতানকে পিছনে ছেড়ে বাহুবলী-২ প্রথম দিনেই ১২১ কোটি টাকার ব্যবসা করেছে।

৫। প্রথম কোনো সিনেমা প্রথম দিনেই ১০০ কোটি টাকার ব্যবসা করেছে।

৬। বাহুবলী-২ যেদিন মুক্তি পায় সেদিন কোনো ছুটির দিন ছিল না বা কোনো উৎসবও ছিল না। তবুও ওয়ার্কিং ডে-তে এত বড় ওপেনিং অন্য কোনো ছবি পায়নি।

৭। বাহুবলী-২ এর টিকিটের দামও ইতিহাস সৃষ্টি করেছে। বাহুবলী ২ ছবির এক একটি টিকিট ২৪০০ টাকায় বিক্রি হয়েছে ভাবতে পারছেন?

৮। প্রথম ভারতীয় কোনো ছবি আমেরিকায় একসঙ্গে ৮০০টি স্ক্রিনে মুক্তি পেয়েছে।

৯। একদিনে সবচেয়ে বেশি টাকা ব্যবসার রেকর্ডও বাহুবলী ২-এর। কোনো সুপারহিট বা মেগাহিট ছবিও একদিনে ১২১ কোটি টাকার ব্যবসা করতে পারেনি।

১০। দ্রুততম ৫০০ কোটি টাকার ব্যবসা করার রেকর্ডও এই ছবিরই হাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here