‘যৈবতী কন্যার মন’ দিয়ে যশোরের ছেলে নূরের সিনেমাতে অভিষেক

0
163

নিজস্ব প্রতিবেদক : ‘মেঘলা আকাশ’, ‘চার সতীনের ঘর’, ‘অবুঝ বউ’, ‘পুত্র এখন পয়সাওয়ালা’ ছবিগুলোর মধ্যদিয়ে দর্শকের নিকট আলাদা গ্রহণযোগ্যতা পেয়েছেন চলচ্চিত্র নির্মাতা নারগিস আক্তার। আসছে পয়লা বৈশাখে মুক্তির লক্ষ্যে নতুন একটি ছবির প্রচারণা নিয়ে ব্যস্ত তিনি। তেমনি সমানে ব্যস্ত সিনেমাটির নায়ক যশোরের ছেলে গাজী আব্দুন নূর। তার ছবির নাম ‘যৈবতী কন্যার মন’। সেলিম আল দীনের মঞ্চনাটক যৈবতী কন্যার মন অবলম্বনে তৈরি হয়েছে সিনেমাটি। মূল গল্প ঠিক রেখে এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নারগিস আক্তার। ছবিটি নির্মিত হয়েছে বাংলাদেশ সরকারের অনুদানে। ছবিতে কালিন্দী চরিত্রে কলকাতার সায়ন্তনী দত্ত এবং আলাল চরিত্রে অভিনয় করেছেন গাজী আব্দুন নূর। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে নূর নাটক বিভাগে স্নাতক ও সাংবাদিকতা, গণযোগাযোগ বিষয়ে স্নাতকোত্তর শেষ করেছেন। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন আলাল চরিত্র গাজী আব্দুন নূর।
কলকাতার মঞ্চনাটকের পাশাপাশি জি-বাংলার সিরিয়ালেও অভিনয় করেন। ‘যৈবতী কন্যার মন’ এ অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্রে অভিষেক হচ্ছে দুজনেরই। আবদুন নূর বলেন, ২০১১ সাল থেকেই কলকাতায় থাকি। ওখানে লেখাপড়া শেষ করেছি। মঞ্চ ও টেলিভিশন নাটকে কাজ করছি। এখানকার ইন্ডাস্ট্রিতে এবারই প্রথম কাজের অভিজ্ঞতা। কাজটি ভালো হয়েছে।
এ সময় প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সানোয়র আলম খান দুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন আর রশিদ, দিপংকার দাস, সাজেদ রহমান, ডি এইচ দিলসান, প্রনব দাস, শ্রাবনী শুরসহ আরো অনেকে।