রবীন্দ্রনাথের গল্পে রিয়াজ-মিলির ‘ডিটেকটিভ’

0
716

জলসা ডেক্স : ঢালিউডের জনপ্রিয় নায়ক রিয়াজ। অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। তবে এখন বড় পর্দায় খুব বেশি দেখা যায় না এই অভিনেতাকে। কিন্তু নাটক-টেলিফিল্মে বেশ সরব রিয়াজ।
এবার গোয়েন্দা চরিত্রে অভিনয় করলেন রিয়াজ। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস উপলক্ষে নির্মিত হয়েছে নাটক ‘ডিটেকটিভ’। এতে রিয়াজকে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘ডিটেকটিভ’ এর মূল ভাব ঠিক রেখে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান।

নাটকের গল্প প্রসঙ্গে তারিক মুহাম্মদ হাসান বলেন, ‘রবি একজন গোয়েন্দা অফিসার। ঘরে সুন্দরী বৌ জবা। দুজনের মধ্যে ভালোবাসার সম্পর্কটাও ভালো। তবে তাদের মধ্যে যেন অদৃশ্য একটা দেয়াল রয়েছে। একটা সন্দেহ ঘুরপাক খাচ্ছে। অফিসের ডিউটির বাইরেও রবি কিছু কাজ করে ডিটেকটিভ হিসেবে। এক সন্ধ্যায় জানালা দিয়ে নিচে তাকাতেই দেখে এক যুবক সন্দেহজনক আচরণ করছে। ঘটনাক্রমে রবি জানতে পারে যে, ছেলেটার নাম অরুণ। এরপর গল্পে নতুন মোড় আসে। এগিয়ে যায় নাটকটির কাহিনি। ’

নাটকটিতে রবি চরিত্রটি রূপায়ন করেছেন রিয়াজ। আর তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী ফারহানা মিলিকে। এছাড়াও অভিনয় করেছেন আশিক মুনির, সুজন হাবিবসহ অনেকে।

সম্প্রতি নগরীর উত্তরা, বাড্ডার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ৬ আগস্ট রাত সাড়ে ১১টায় এনটিভিতে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here