রাজশাহীকে উড়িয়ে ঢাকার দুর্দান্ত জয়

0
275

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৯তম ম্যাচে রাজশাহী কিংসকে ৬৮ রানে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ঢাকা ডায়নামাইটস। এই জয়ে শীর্ষে থাকা সাকিবের ঢাকা পয়েন্ট টেবিলে নিজেদের স্থান আরও মজবুত করলো।

৬ ম্যাচ খেলে তাদের সংগ্রহ সর্বোচ্চ ৯। অপরদিকে রাজশাহী সমান ম্যাচ খেলে জিতেছে দুটিতে, পয়েন্ট ৪।
ঢাকা ডায়নামাইটসের দেয়া ২০২ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় রাজশাহী কিংস। ইনিংসের শুরুর দিকেই ফিরে যান রনি তালুকদার। পেসার আবু হায়দার রনির বলে এলবিডব্লিউ ফাঁদে পড়েন তিনি। রনির দ্বিতীয় শিকার সামিত প্যাটেল। ফিরে যাবার আগে ছয় রান করেন তিনি। শহীদ আফ্রিদির হাতে ক্যাচ দিয়ে ফেরেন এ ইংলিশ ব্যাটসম্যান।

এবার ফর্মে থাকা ব্যাটসম্যান মুমিনুল হককে রনির তালুবন্দি করেন আফ্রিদি।

রাজশাহীর দলীয় ৭১ রানে ফিরেন গেলো ম্যাচের প্লেয়ার অব দ্য ম্যাচ জাকির হাসান। ২৩ বলে ৩৬ রান করেন তিনি। এ উইকেটটিও তুলে নেন আফ্রিদি।
৪ বলে ২ রান করে দ্রুত ফিরে যান দলের আইকন মুশফিক। অন্যদিকে ১৪ বলে নয় রান করে আউট হন কিউই অলরাউন্ডার জেমস ফ্রাঙ্কলিন।

শেষ দিকে অধিনায়ক ড্যারেন স্যামি কিছুটা প্রতিরোধ গড়লেও ঢাকার অধিনায়ক সাকিব আল হাসানের বলে আউট হলে আশা শেষ হয় রাজশাহীর। এছাড়া মেহেদি হাসান মিরাজ ১০ ও ফরহাদ রেজা ৬ রান করে মাঠ ছাড়েন ও হোসেন আলী ১ রান করে আউট হন।

ঢাকার হয়ে আফ্রিদি নেন চারটি উইকেট। রনি তিনটি, সাকিব দুটি ও মোহাম্মদ সাদ্দাম নেন একটি উইকেট।

এর আগে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজশাহীর অধিনায়ক স্যামি। ব্যাটিংয়ে নেমে ঢাকার হয়ে ৬৫ রান করে এভিন লুইস। রাজশাহীর তরুণ পেসার হোসেন আলীর বলে আউট হবার আগে ১০টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।
শেষ দিকে কুমার সাঙ্গাকারা ২২ বলে ২৮ রান করে ফিরে যান। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব কাইরন পোলার্ড ঝড় তুলেন। ২৫ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। তিনটি ছয় ও পাঁচটি চারে ইনিংসটি সাজান পোলার্ড।

হোসেন আলী তিনটি ও মিরাজ দুটি উইকেট শিকার করেন। সামিত প্যাটেল ও হাবিবুর রহমান একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা ডায়নামাইটস: ২০১/৭ (২০)
রাজশাহী কিংস: ১৩৩/ (১৮.২)
ফলাফল: ঢাকা ৬৮ রানে জয়ী
প্লেয়ার অব দ্য ম্যাচ: এভিন লুইস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here