রাজশাহীতে গয়েশ্বরের সমাবেশে আবার হাতাহাতি

0
326

রাজশাহী প্রতিনিধি : রাজধানীতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সমাবেশে পরপর দ্বিতীয় দিনের মত হাতাহাতির ঘটনা ঘটল। রাজশাহী জেলা বিএনপির কর্মী সম্মেলনে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। নগরীর পাঠানপাড়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারে এই সম্মেলনের আয়োজন করা হয়।

সোমবার বিকালে একই স্থানে রাজশাহী মহানগর বিএনপির কর্মী সম্মেলনে গয়েশ্বর চন্দ্র রায়ের উপস্থিতিতেই দলের দুই পক্ষে নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়। মহানগর বিএনপির নতুন কমিটিকে কেন্দ্র করে সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুর সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষ ঘটে।

এর পরদিনই জেলার সম্মেলনে জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা ও বর্তমান সভাপতি তোফাজ্জল হোসেন তপু সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটল। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা সম্মেলনের প্রধান অতিথি গয়েশ্বর চন্দ্র রায়ের উপস্থিতিতেই মঞ্চের সামনে চেয়ার ছোঁড়াছুঁড়ি করেন। কয়েকজন হাতাহাতিতেও জড়িয়ে পড়েন। ছিঁড়ে ফেলা হয় মঞ্চের ব্যানার।

নেতাকর্মীরা জানান, জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপুকে সম্মেলনে সভাপতিত্ব করার দায়িত্ব দিলে তার বিরুদ্ধের নেতাকর্মীরা এতে আপত্তি জানায়। এ সময় তাদের মধ্যে কথা কাটকাটি হয়। এর এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় স্থানীয় নেতারা তাদের বাইরে বের করে দেন। পরে এলোমেলা চেয়ার-টেবিলগুলো আবার সাজিয়ে সম্মেলন শুরু হয়। উত্তেজনার মধ্যে দিয়ে দুপুর পর্যন্ত সম্মেলন চলছিল।
নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমান উল্লাহ জানান, সোমবারের সংঘর্ষের কারণে মঙ্গলবার সম্মেলনস্থলে আরও বেশি সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সম্মেলনস্থলে পুলিশ সতর্ক অবস্থায় আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here