রানি দ্বিতীয় এলিজাবেথ তার হাতব্যাগে ঠিক কত টাকা রাখেন!

0
339

ম্যাগপাই নিউজ ডেস্ক : রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সব সময়েই দেখা যায় একটি হাতব্যাগ। পোশাকের সঙ্গে মানানসই হাতব্যাগ ছাড়া তাঁকে দেখা যায় না বললেই হয়।

ব্যাগ তো রাখেন, কিন্তু তাতে টাকা রাখেন কি না এই জল্পনা অনেক দিন ধরেই। সাধারণ অন্যান্য নারীরা যেমন তার ব্যাগে এটা সেটার সঙ্গে টাকা-পয়সাও রাখেন, রানিও কি তেমনই।
একটু তলিয়ে দেখলে মনে হবে, সারাক্ষণ প্রোটোকলের ঘেরাটোপে থাকা রানি খরচাটা করবেন কোথায়, যে তার হাতব্যাগে টাকা থাকবে। এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সম্প্রতি এগিয়ে এসেছে রানির হাত-ব্যাগ-রহস্যের সমাধানে।

সেই সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের সূত্রে জানা গেছে, তার হাতব্যাগে তার প্রিয় ক্ল্যারিনস লিপস্টিকের কোনও একটা শেড, একটি মোবাইল ফোন, রিডিং গ্লাস, মিন্ট লজেন্স এবং একটি ফাউন্টেন পেন থাকে। আর তার হাতব্যাগে কোনও নগদ টাকা থাকে না।

তবে প্রতিদিন যে তিনি এমন ‘অর্থহীন’ হয়ে চলাফেরা করেন, এমন নয়। প্রতি সপ্তাহে একটি দিন তিনি তার হাতব্যাগে টাকা রাখেন। সেই দিনটি রবিবার।

তবে তারও একটি বিশেষ কারণ রয়েছে। ইংল্যান্ডের রানি তার পদাধিকার বলেই ইংল্যান্ডের চার্চেরও প্রধান। এলিজাবেথ তার এই ভূমিকাকে আজীবন নিষ্ঠার সঙ্গেই পালন করে এসেছেন। প্রতি রবিবার তিনি চার্চ সার্ভিসে উপস্থিত থাকেন। এই বিশেষ দিনটিতেই তিনি তার বিখ্যাত হাতব্যাগে টাকা রাখেন। সেই টাকা থেকেই তিনি চার্চের কালেকশন প্লেটে দান করেন।
আগে নাকি তিনি ৫ পাউন্ড করে দান করতেন। ইদানীং সেই পরিমাণটা বেড়ে হয়েছে ১০ পাউন্ড। এক্ষেত্রে কিন্তু আপনাকে অবশ্যই মনে রাখতে হবে, রানি দ্বিতীয় এলিজাবেথ বিশ্বের ধনীতম মহিলাদের অন্যতম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here