রাবির চিকিৎসা কেন্দ্রের মান উন্নয়নের উদ্যোগ

0
354

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা কেন্দ্রে মানসম্মত চিকিৎসা সেবা না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের। এই নিয়ে ক্ষোভ রয়েছে শিক্ষক-শিক্ষার্থী মহলে। গণমাধ্যমে এই চিকিৎসাকেন্দ্রে সেবার মান নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের। শিক্ষার্থীদের অভিযোগ খতিয়ে দেখে সম্ভাব্য সমাধানের উদ্যোগ নিয়েছে প্রশাসন।
এরই পরিপ্রেক্ষিতে উপাচার্য এম আব্দুস সোবহানের নির্দেশে রবিবার সকালে উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া চিকিৎসা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের অভিযোগগুলো লিপিবদ্ধ করে নেন এবং দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দেন। এরপর তিনি মেডিকেল সেন্টারের সকল বিভাগ ঘুরে দেখেন।
পরিদর্শন শেষে তিনি চিকিৎসা কেন্দ্রের পরিচালক ডা. মো তবিবুর রহমান শেখ এর সাথে শিক্ষার্থীদের নানান অসুবিধা সমূহ নিয়ে আালাপ করেন এবং শিক্ষার্থীদের মানসম্মত চিকিৎসার দেয়ার নির্দেশ দেন।
এসময় উপ-উপাচার্য অধ্যাপক জাকারিয়া সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের যথাযথ চিকিৎসা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে মেডিকেল সেন্টারের চিকিৎসার মান নিয়ে লেখালেখি পাওয়া যায় যা বিশ্ববিদ্যালয়ের মান ক্ষ্ণুœ করে। শিক্ষার্থীদের অভিযোগের পরিপেক্ষিতে অতি দ্রুত সমস্যাগুলোর সমাধান করা হবে।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম.এ বারীসহ মেডিকলে সেন্টারের চিকিৎসকবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here