রাষ্ট্রপতি পদক পেলেন যশোরের রেশমা ও বেলাল

0
188

নিজস্ব প্রতিবেদক বিভিন্ন অপরাধ দমনে সাহসিকতা ও বীরত্বপূর্ণ এবং মামলা তদন্তে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য যশোরে কর্মরত যশোর পিবিআই’র পুলিশ সুপার রেশমা শারমিন, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার “ক” সার্কেল বেলাল হোসাইন রাষ্ট্রপতি পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন। ২০২১ সালে সারা দেশের তালিকায় বেলাল হোসাইন ওই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।
এর আগে ২০২০ সালে যশোরের দুইজন পুলিশ কর্মকর্তার নাম পিপিএম পদকে তালিকাভুক্ত হয়। কিন্তু করোনা মাহামারির কারণে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়নি। ফলে এবারই ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে দুই বছরের পুরস্কারপ্রাপ্তদের একসাথে পুরষ্কৃত করা হবে। ওই দুইজন হলেন, যশোরের পিবিআই এর পুলিশ সুপার রেশমা ও সাবেক অতিরিক্ত পুলিশ সুপার ” ক” সার্কেলের গোলাম রব্বানী। পদক কোটায় ২০২০ সালে রেশমা শারমীন পিপিএম ও গোলাম রাব্বানী পদকের জন্য মনোনীত হয়েছিলেন। কিন্তু তাদের হাতে পুররস্কার তুলে দেয়া সম্ভব হয়নি করোনার কারণে। আর এবার হয়েছেন বেলাল হোসাইন।

তিনি জানিয়েছেন, এছাড়া আইজিপি পদকের জন্য যশোরের চারজন পুলিশ কর্মকর্তা মনোনীত হয়েছেন। এরা হলেন যশোর কোতয়ালী থানার সাবেক ইনচার্জ মনিরুজ্জাসান, মণিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান ও ডিবি পুলিশের উপপরিদর্শক মফিজুল ইসলাম ও যশোর পিবিআইএর উপপরিদর্শক স্নেহাশীষ দাসকে ২০২০ ও ২০২১ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ এই পদক এক সাথে তুলে দেয়া হয়।