রোনালদোর হ্যাটট্রিকে বিধ্বস্ত অ্যাটলেটিকো

0
223

ক্রীড়া ডেক্স : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয়েছিলো দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলের ব্যবধানে হেরে ফাইনালের দৌড় থেকে অনেকটাই ছিটকে পড়ে অ্যাটলেটিকো। আর রিয়ালেন পক্ষে তিনটি গোলই করেন ফুটবল নক্ষত্র ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফাইনালের দৌড়ে এগিয়ে যাওয়ার জন্য দুই দলই মাঠে নেমেছিলো ৪-৪-২ ফরমেশনে। ঘরের মাঠে রিয়ালের শুরুটা হয় চমৎকার। ম্যাচের সাত মিনিটে গোল করার সুযোগ পেয়েছিলেন রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। কিন্তু তিনি লক্ষ্যভেদে ব্যর্থ হন। এর তিন মিনিট পরই দলকে এগিয়ে নিয়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো।

ডান দিকে থেকে সার্জিও রামোসের করা ক্রস ফিরিয়ে দেন অ্যাটলেটিকোর রাইট ব্যাক স্টেফান সাভিচ। এরপর বল পান রিয়ালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ক্যাসেমিরো। ক্যাসেমিরোর ক্রস থেকে হেড দিয়ে দারুণ এক গোল করেন রোনালদো।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে খেলার গতি একটু ধীর হয়ে যায় দুই দলেরই। কিন্তু ৭৩ মিনিটে গোল করে খেলায় গতি আনেন রোনালদো। লেফট উইং থেকে মার্সেলোর পাস ডিফেন্ডার দিয়েগো গডিনকে এড়িয়ে রোনালদোকে বাড়ান বেনজেমা। পায়ে বল পেয়ে একটু ধীরে সুস্থেই লক্ষ্যভেদ করেন সিআরসেভেন।

সর্বশেষ ৮৬ তম মিনিটে ডি বক্সের মুখে ফাঁকায় বল পেয়ে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। এবারের চ্যাম্পিয়ন্স লিগে এটা তার দ্বিতীয় হ্যাটট্রিক। এই নিয়ে শেষ তিন ম্যাচ মিলিয়ে আট গোল করলেন রোনালদো। তবে এবারের আসরে ১১ গোল করে এখনও শীর্ষে বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। রোনালদোর গোল সংখ্যা ১০টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here