রোহিঙ্গা শরণার্থীদের জন্য যশোর ইমাম পরিষদের মসজিদে সৌর বিদ্যুৎ, মাইক, খাবার বিতরণ

0
358

নিজস্ব প্রতিবেদক : মায়ানমারে সরকারি বাহিনী কর্তৃক নির্যাতনের কারণে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের দ্বিতীয় দফার ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে ইমাম পরিষদ যশোরের নেতৃবৃন্দ। মঙ্গলবার টিমটি রোহিঙ্গা ক্যাম্পে নির্মিত মসজিদে সৌর বিদ্যুৎ প্যানেল, মাইক সেট প্রদান, খাবার বিতরণ ও বায়োমেট্রিক হাজিরার অফিস নির্মাণ করেছে দিয়েছে।

ত্রাণ সহায়তা কমিটির সমন্বয়ক মাওলানা নাসিরুল্লাহ জানান, মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইমাম পরিষদের টিম উখিয়ার জামতলা হাকিমপাড়া ও উনছিপ্রাং ক্যাম্পে ত্রাণ কার্যক্রম চালান। এসময় তারা জামতলা হাকিমপাড়া ক্যাম্পের ৮টি মসজিদে সৌর বিদ্যুৎ প্যানেল, ৮ সেট মাইক ও ত্রাণ বিতরণ কেন্দ্রে সেট মাইক প্রদান করেন। এছাড়া মৃত এক শিশুর দাফন কাফনের ব্যবস্থা করেন নেতৃবৃন্দ।
পরে নেতৃবৃন্দ উনছিপ্রাং ক্যাম্পে যান। সেখানে ৩ হাজার শিশুর মাঝে রান্না করা খাবার বিতরণ করেন। এছাড়া রোহিঙ্গা শারণার্থীদের বায়োমেট্্িরক রেজিস্ট্রেশনের জন্য ২২ ফুট বাই ৪২ ফুটের একটি ঘর নির্মাণ কাজ শুরু করা হয়েছে।
সংগঠনের সহ-সভাপতি মাওলানা রফিকুল ইসলামের নেতৃত্বে ত্রাণ তৎপরতায় অংশ নেন সাাধারণ সম্পাদক মাওলানা বেলায়েত হোসেন, যুগ্ম সম্পাদক মাওলানা নজির উদ্দিন, অর্থ সম্পাদক মাওলানা মাজহারুল ইসলাম, সহ-সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মুফতি কামরুল আনোয়ার নাঈম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here