র‌্যাগিংয়ের দায়ে যবিপ্রবির তিন শিক্ষার্থী আজীবন বহিষ্কার

0
37

নিজস্ব প্রতিবেদক : র‌্যাগিংয়ে জড়িত থাকার অপরাধ প্রমাণিত হওয়ায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) বিভিন্ন বিভাগের তিন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। যবিপ্রবি’র জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আজীবন বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের মো. আল-আমিন, গণিত বিভাগের মো. সোহেল রানা এবং পদার্থবিজ্ঞান বিভাগের মো. বারিউল হক মুবিন। বহিষ্কৃত তিনজনই ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী।

জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ জানান, শনিবার দুপুরে যবিপ্রবির রিজেন্ট বোর্ডের ৭৮তম সভায় এ বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সভায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সভাপতিত্ব করেন। এ সভায় বিভিন্ন বিভাগের আরও ১০ শিক্ষার্থীকে ভবিষ্যতে র‌্যাগিংয়ে জড়িত থাকার মতো অপরাধ কর্মকান্ডে জড়িত থাকবে না উল্লেখ করে অভিভাবকের সম্মতিসহ ৩০০ টাকার স্ট্যাম্পে মুচলেকা দিতে হবে মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়। মুচলেকা না দিলে ওই শিক্ষার্থীদেরও এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয় রিজেন্ট বোর্ডের সভায়।