র‌্যাঙ্কিংয়ে ছয়ে উঠার সুযোগ টাইগারদের

0
210

ক্রীড়া ডেস্ক : আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এখন ৯১ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে রয়েছে বাংলাদেশ। ৯৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। সামনে টাইগারদের ত্রিদেশীয় সিরিজ রয়েছে। এই সিরিজের মাধ্যমেই টাইগারদের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ছয়ে উঠার সুযোগ রয়েছে।

ত্রিদেশীয় সিরিজে টাইগাররা মোট চারটি ম্যাচ খেলবে। মাশরাফি বাহিনী আয়ারল্যান্ডের বিপক্ষে দুইটি ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুইটি করে ম্যাচ খেলবে। এই চারটি ম্যাচেই যদি বাংলাদেশ জিততে পারে তাহলে টাইগারদের ছয় পয়েন্ট বাড়বে।

আর টাইগাররা যদি তিনটি ম্যাচে জিততে পারে তাহলে যোগ হবে তিন পয়েন্ট। আর এমনটি হলেই র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ অবস্থানে উঠে যাবে বাংলাদেশ। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ১২৩ রেটিং পয়েন্ট নিয়ে প্রথম অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ১১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। আর ১১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত।

আগামী ১২ মে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। আগামী ২৪ মে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে এই সিরিজ। প্রতিটি দলই চারটি করে ম্যাচ খেলবে। সিরিজ শেষে পয়েন্ট টেবিলে যারা শীর্ষ অবস্থানে থাকবে তারাই হবে চ্যাম্পিয়ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here