লঙ্কানদের নিরাপত্তা দেয়া দেখে হাসছেন পাকিস্তানিরাই!

0
37

ম্যাগপাই নিউজ ডেস্ক : ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর জঙ্গি হামলার পর কোনো দেশই আর পাকিস্তানের মাটিতে ম্যাচ খেলতে আগ্রহ দেখায় না। তবে হাল ছাড়েনি পাকিস্তান। বিভিন্ন কৌশলে এর আগেও বেশ কিছু বিদেশি খেলোয়াড় এবং দু’একটি দেশকে পাকিস্তানে নিয়ে গেছে। এরই ধারাবাহিকতায় এবার পাকিস্তানে ম্যাচ খেলতে গেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আগে তো শ্রীলঙ্কা সরকারকে কথা দিয়েছে পাকিস্তান। তার থেকেও বড় কথা, কোনও ঝুঁকি নেওয়া চলবে না। কারণ ২০০৯ সালেণর মতো এবারও কোনও জঙ্গি হামলা হলে পাকিস্তানে হয়তো আর কোনোদিন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হবে না। সে জন্য শ্রীলঙ্কা দলকে কড়া নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান। আর সেটা করতে গিয়েও তারা হাসির খোরাক হয়ে উঠেছে। মজার ব্যাপার, পাকিস্তানের এমন কাণ্ড দেখে ঠাট্টা করছেন খোদ পাকিস্তানিরাই। শ্রীলঙ্কা দলকে নিরাপত্তা দিতে গিয়ে যেন যুদ্ধের মহড়া সেরে ফেলল পাকিস্তান। করাচিতে শ্রীলঙ্কা দলকে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে দিয়ে স্টেডিয়ামে নিয়ে এল পাকিস্তানি সেনারা। সেই কনভয়-এর একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওটি তুলেছেন দু’জন ব্যক্তি। তারা নিজেদের গাড়িতে বসেই মোবাইলে ভিডিও করেছেন। উল্টো দিকের লেন ধরে তখন শ্রীলঙ্কার টিম বাস যাচ্ছিল। আর দুটি ছোট বাসকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলেছিল পাকিস্তানের সেনা ও নিরাপত্তাকর্মীরা। আটোসাঁটো নিরাপত্তা। সব মিলিয়ে মোট ৩৪টি গাড়ি। সেইসব গাড়িতে রয়েছেন সশস্ত্র নিরাপত্তাকর্মীরা। এছাড়া বাইকেও ছিলেন নিরাপত্তারক্ষীরা। প্রায় প্রতিটি রক্ষীর হাতেই রয়েছে অত্যাধুনিক অস্ত্র। এছাড়া কনভয়ের বেশিরভাগ গাড়িই বুলেটপ্রুফ। এমন অতিরিক্ত আয়োজন দেখে ঠাট্টা করে গেলেন ভিডিও তোলা সেই দুই ব্যক্তি। আর তাঁদের কথোপথন ভাইরাল হল।

কনভয়ের শেষে ছিল একটি অ্যাম্বুল্যান্স। যা দেখার পর এক ব্যক্তি বলে উঠলেন, এত আয়োজনের পরও ওদের নিজেদের উপর আস্থা নেই। যদি কিছু ঘটে যায়! সেই আশঙ্কায় আবার একটি অ্যাম্বুল্যান্স রয়েছে। এত আয়োজন নিয়ে তো যুদ্ধে চলে যাওয়া যায়। সেই ভিডিও আবার শেয়ার করেছেন গৌতম গম্ভীর। তিনি লিখেছেন, ”কাশ্মীর কাশ্মীর করতে করতে করাচির কথা ভুলেই গেছে।”
ভিডিও দেখতে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here