লন্ডনের মসজিদে গাড়ি হামলাকারীর নাম প্রকাশ

0
238

ম্যাগপাই নিউজ ডেস্ক: উত্তর লন্ডনের ‘ফিন্সবারি পার্ক’ মসজিদে সন্দেহভাজন গাড়ি হামলাকারীর নাম ও পরিচয় প্রকাশ করেছে দেশটির পুলিশ। ৪৭ বছরের ওই ব্যক্তি ড্যারেন ওসবর্নকে পুলিশ ঘটনাস্থল থেকেই আটক করেছিলো। পরিচয় প্রকাশের পর তার পরিবার বলছে, সন্তানের এমন কাজে তারা ব্যাপক ‘হতাশ’ ও ‘বিধ্বস্ত’। ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসি এক প্রতিবেদনে এমনটি জানাচ্ছে।

জানা গেছে, কার্ডিফের বাসিন্দা ওসবর্ন নিজেও চার সন্তানের জনক। তাকে আটকের কারণ হিসেবে লন্ডন পুলিশে দাবি, ওসবর্ন একাই এই হামলা চালিয়েছেন। যদিও সন্দেহভাজন হামলাকারী হিসেবে নিরাপত্তা বাহিনীর কাছে তার কোনো পূর্ব পরিচিতি ছিলো না।

এর আগে কয়েকটি ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছিলো, সোমবার লন্ডনের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে প্রার্থনারত মানুষের উপর গাড়ি তুলে দেয়ার পরে একজন নিহত হয় এবং আহত হয় ১০ জন। হামলার আগে গাড়ির ড্রাইভার চিৎকার করে বলছিল সব মুসলিমকে হত্যা করো।

পরে একটি দাতব্য সংস্থার কর্মী সুলতান আহমেদের বরাতে জানা যায়, হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি। তিনি সম্পর্কে সুলতানের চাচা হন।

সুলতান বলেন, আমার চাচা সেভেন সিস্টার রোডে অবস্থিত মসজিদ থেকে বের হচ্ছিলেন তখনই তার সামনে একজন বয়োজ্যেষ্ঠ মানুষ অসুস্থ হয়ে পড়ে যান।

সেই সময় তাকে সহযোগিতা করতে কয়েকজন এগিয়ে যাওয়ার সময় ভ্যানটি হামলা করে এবং বৃদ্ধ মানুষটিকে চাপা দিয়ে যায়। এতে আরো দুইজনকে গুরুতর আহত হয়েছে। বিবিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here