‘লাইলাতুল কদর মানবজাতির জন্য পুণ্যময় রজনি’

0
500

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘হাজার মাসের চেয়েও উত্তম’ পবিত্র লাইলাতুল কদর সমগ্র মানবজাতির জন্য অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে প্রদত্ত এক বাণীতে তিনি আজ বুধবার এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, পবিত্র ধর্মীয় গ্রন্থ আল কোরআন লাইলাতুল কদরে নাযিল হয়। আল্লাহ্ তা’য়ালা বলেন, ‘আমি কদর রাতে কোরআন নাযিল করেছি’। তাই মুসলিম উম্মাহর নিকট কদরের গুরুত্ব ও ফজিলত অত্যধিক।

আবদুল হামিদ বাণীতে উল্লেখ করেন, আমাদের ক্ষণস্থায়ী জীবনে হাজার মাসের চেয়েও বেশি ইবাদতের নেকি লাভের সুযোগ করে দেয় এই রাত। এই মহিমান্বিত রজনি মানব জাতিকে আল্লাহ্ তা’য়ালার বিশেষ অনুগ্রহ ও ক্ষমা লাভেরও অপার সুযোগ এনে দেয়।

‘মহিমান্বিত রজনি পবিত্র শবে কদর উপলক্ষে রাষ্ট্রপতি দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়ে বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। শবে কদরের এই পবিত্র রজনিতে ‘আমরা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানাই। মহান আল্লাহ্ আমাদের প্রার্থনা কবুল করুন। ’

আবদুল হামিদ বলেন, পবিত্র শবে কদর সকলের জন্য ক্ষমা, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক- মহান আল্লাহর দরবারে এটাই কামনা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here