লাকসামে ৯ কাস্টমস কর্মকর্তা উপর হামলার প্রতিবাদে বেনাপোলে ৬ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

0
470

আশানুর রহমান আশা,বেনাপোল: কুমল্লিার লাকসামে রাজস্ব আহরণের অভিযানে ৯ জন কাস্টমস কর্মকর্তা উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বেনাপোল কাস্টমস হাউসে কর্মকর্তাদের ৬ দফা দাবি বাস্তবায়নের জন্য মুখে কালো কাপড় বেধে মানববন্ধন করেছে কর্মকর্তা ও কর্মচারীরা।

শনিবার (০১ জুলাই ) সকাল সাড়ে ১১ টার সময় বেনাপোল কাস্টমস হাউস প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে বেনাপোল কাস্টমস হাউসের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম লিখিত বক্তব্য পাঠকালে বলেন, গত ১২ই জুন সোমবার কুমিল্লার লাকসামে ভারতীয় অবৈধ মসলা মজুদ থাকার খবর পেয়ে অভিযানে ৯ জন কাস্টমস কর্মকর্তা হামলার শিকার হন। এই সময় কিছু সন্ত্রাসী কাস্টমস কর্মকর্তাদের উপর হামলা চালিয়ে পিটিয়ে গুরুতর জখম করে এবং তাদের সাথে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়।পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে ৯ কর্মকর্তাকে আহত অবস্থায় উদ্ধার করে।

উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, অবিলম্বে হামলাকারীদে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং কাস্টমস কর্মকর্তাদের ৬ দফা দাবি বাস্তবায়ন করতে হবে।
৬ দফা দাবি গুলো হলো, পদবীর নাম পরিবর্তন, ঝুকি ভাতা প্রদান,অস্ত্রসহ গ্রেফতারের ক্ষমতা প্রদান, নির্দিষ্ট সময়ের মধ্যে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল প্রদান,চাকুরিতে স্থায়ীকরণ সহ যথাসমায়ে পদোন্নতি দ্রুত নিয়মিত করণ, সকল কর্মকর্তাদের পোশাক বাধ্যতামূলক করতে হবে। উল্লেখ্য এ ঘটনায় গত ১৫ জুন কাষ্টমস কর্মকর্তা-কর্মচারীরা কমিশনারের বরাবর স্মারকলিপি প্রদান করেছিলেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, শহীদুল্লাহ আবু তাহের, আবুল কালাম আজাদ সহ কাস্টমস হাউসের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here