লালমনিরহাটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

0
314

মহাসড়কসহ অভ্যন্তরিন সড়ক সংস্কারের দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে লালমনিরহাট মোটর মালিক সমিতিসহ শ্রমিক সংগঠনগুলো। শুক্রবার সকাল থেকে এ ধর্মঘট পালন করছেন মোটর শ্রমিক মালিক সংগঠন।

এদিকে এ ধর্মঘটের কারণে লালমনিরহাট জেলা বাসটার্মিনাল থেকে আন্তঃজেলা বা রাজধানী ঢাকাগামী কোন বাস ছেড়ে যায়নি।

লালমনিরহাট মোটর মালিক সমিতির কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার নামুড়ি থেকে কাকিনা বাজার পর্যন্ত কয়েক কিলোমিটার রাস্তায় গাড়ি চালানোর সম্পুর্ন রুপে অযোগ্য হয়ে পড়েছে। প্রতিনিয়ত ওই স্থানে শত শত ট্রাক আটকে থাকে। বিকল হচ্ছে যানবাহন। ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। ওই সড়কের সংস্কার কাজ শুরু হলেও তা ধীরগতি। ফলে ঝুঁকিপূর্ণ সড়কে যানবাহন চালাতে অস্বীকৃতি জানাচ্ছে চালক, মালিক ও শ্রমিকরা। শুধু এই সড়ক নয়, জেলার অভ্যন্তরিন অনেক সড়ক চলাচলের জন্যও অনুপোযোগি হয়ে পড়েছে।

তাই এসব সড়ক দ্রুত সংস্কারের দাবিতে শুক্রবার সকাল থেকে লালমনিরহাট জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে বলে জানান তিনি।

লালমনিরহাট জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিনুল ইসলাম জানান,আমাদের বৈধ দাবি পূরণ না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।

রাজধানী ঢাকাগামী শাহ আলী পরিবহনের কাউন্টার মাষ্টার মতিয়ার রহমান জানান, অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারণে আজকের ডে কোচ লালমনিরহাট ছেড়ে যায়নি। নৈশ্য কোচও যাবে না। কাউন্টার খোলা থাকলেও টিকিট বিক্রি করা হচ্ছে না।

এদিকে ঢাকাগামী যাত্রীদের পাশাপাশি আন্তঃজেলার যাত্রীরাও এ ধর্মঘটের কারণে চরম বিপাকে পড়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here