লাহোরে বাংলাদেশকে সিরিজ খেলার প্রস্তাব পাকিস্তানের

0
268

স্পোর্টস ডেস্ক : একের পর এক আত্মঘাতী বোমা হামলায় বিপর্যন্ত পুরো পাকিস্তান। এক কথায় বলতে গেলে পুরো পাকিস্তানই সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে। ফেব্রুয়ারিজুড়েই বিভিন্ন স্থানে বোমা হামলায় নিহত হয়েছে ১০০’র বেশি মানুষ। লাহোরেই ফেব্রুয়ারিতে দু’বার বোমার বিস্ফোরণ ঘটেছিল। তবুও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল আয়োজন করতে প্রস্তুত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

অথচ নিরাপত্তা ঝুঁকির কারণে লাহোরে পিএসএলের ফাইনাল খেলতে যেতে অস্বীকৃতি জানান বিদেশি ক্রিকেটাররা। সেখানে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখন স্বপ্ন দেখছে লাহোরে বাংলাদেশ ক্রিকেট দলকে আমন্ত্রণ জানানোর। আগামী নভেম্বরেই লাহোরে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করতে চায় পিসিবি। খবর জিও টিভি, ডেইলি সান নিউজ, ডেইলি টাইমস, পাকিস্তান ডিফেন্সের।

পত্রিকাটির সঙ্গে আলাপকালে পিসিবির শীর্ষ এক কর্মকর্তা বলেছেন, ‘হ্যাঁ, আমাদের সর্বোচ্চ পর্যায় থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আমরা আশা করছি, আলোচনার ফল ইতিবাচকই হবে। যদি তাই হয়, তাহলে সিরিজটা অনুষ্ঠিত হবে নভেম্বরেই।’

পিসিবির সেই কর্মকর্তা আশা প্রকাশ করেন, বাংলাদেশের বিপক্ষে যদি লাহোরে সিরিজটি আয়োজন করা সম্ভব হয়, তাহলে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে এটা মাইলফলক হিসেবে কাজ করবে।

তিনি বলেন, ‘গত কয়েক বছরের মধ্যে আমাদের জাতীয় দল বাংলাদেশে দুবার সফর করে এসেছে। এমনকি এ বছরই বাংলাদেশে আমরা আরেকটা সফরের পরিকল্পনা করেছি। আশা করছি, বিসিবি আমাদের এ প্রস্তাবে ইতিবাচক সাড়া দেবে এবং পরস্পরকে দেয়া ওয়াদার প্রতি সম্মান জানাবে।’

শুধু তাই নয়, পিসিবির ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, পিসিবির প্রাথমিক প্রস্তাবে বিসিবি ইতিবাচক সাড়াই দিয়েছে এবং বিসিবি না কি লাহোরে নিরাপত্তা পরিস্থিতি দেখার জন্য একটি নিরাপত্তা প্রতিনিধি দলও পাঠানোর কথা দিয়েছে তাদের।

পাকিস্তানি মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, সম্ভবত পিএসএলের ফাইনাল চলাকালেই বাংলাদেশের নিরাপত্তা প্রতিনিধি দল লাহোর সফর করতে যাবেন। একই সঙ্গে পিএসএলের ফাইনালের সময় পিসিবি লাহোরে ক্রিকেটারদের জন্য নেয়া নিরাপত্তামূলক ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য আমন্ত্রণ জানিয়েছে ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন, ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা) এবং আইসিসিকেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here