লা লা ল্যান্ড’কে টপকে ‘মুনলাইট’র ঘরে অস্কার

0
275

ম্যাগপাই নিউজ ডেক্স : জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সবচেয়ে বেশি আলোচিত সিনেমা ‘লা লা ল্যান্ড’কে টেক্কা দিয়ে অবশেষে হলিউডের শ্রেষ্ঠ সিনেমা হিসেবে অস্কার মুকুট জয় করলো পরিচালকক বেরি জেনকিনসের ‘মুনলাইট’।
যদিও ভুল ঘোষণায় শ্রেষ্ঠ সিনেমা হিসেবে প্রথমে ‘লা লা ল্যান্ড’র নাম আসে, তবে শেষ-অবধি তা সংশোধন করে ‘মুনলাইট’কে শ্রেষ্ঠ ঘোষণা দেয়া হয়।

এবারের আসরে মনোনয়ন তালিকায় সবার ওপরে ছিল ‘লা লা ল্যান্ড’। মনোনয়ন ক্যাটাগরিতে ১৪টি বিভাগে মনোনয়ন পেয়ে রেকর্ড করে রায়ান গসলিং ও এমা স্টোনের ‘লা লা ল্যান্ড’। শেষপর্যন্ত পাঁচটি পুরস্কার ঘরে তুলে নিয়েছে সিনেমাটি।
‘লা লা ল্যান্ড’র পুরস্কারের মধ্যে সেরা পরিচালক হিসেবে অস্কার জিতেছেন ডেমিয়েন শ্যাজেল, সেরা অভিনেত্রী হয়েছেন এমা স্টোন। এছাড়া অরিজিনাল সং ক্যাটাগরিতে লা লা ল্যান্ডের ‘সিটি অব স্টারস’, সেরা সিনেমেটোগ্রাফি, সেরা প্রোডাকশন ডিজাইন ক্যাটাগরিতে পেয়েছে সেরার পুরস্কার।

অন্যদিকে আলোচনায় পিছিয়ে থাকা ‘মুনলাইট’ হুট করে জ্বলে উঠেছে। দ্বিতীয় সর্বাধিক মনোনয়ন হিসেবে ৮টি ক্যাটাগরিতে এগিয়ে ছিল ‘মুনলাইট’। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মাহেরশালা আলি। যিনি এবারের আসর থেকে প্রথম অস্কারজয়ী মুসলিম অভিনেতার খেতাবটাও পেলেন।

এখানে আরো অভিনয় করেছেন নওমি হ্যারিস, জনেলে মোনা প্রমূখ। যারা মনোনয়নে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here