লিটন হত্যায় কাদের খানসহ অভিযুক্ত ৮

0
413

ম্যাগপাই নিউজ ডেক্স : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খাঁনকে প্রধান অভিযুক্ত করে আদালতে আটজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

রবিবার বিকালে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সুন্দরগঞ্জ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট ময়নুল হাসান ইউসুবের আদালতে চার্জশিট দাখিল করেন।

আলোচিত এ হত্যাকাণ্ডের অন্যতম সমন্বয়ক চন্দন কুমার রায় পলাতক ও ছয়জন জেলহাজতে রয়েছেন। এর মধ্যে গত ২১ ফেব্রুয়ারি বগুড়ার রহমানগড় এলাকার গরিব শাহ্ ক্লিনিক সংযুক্ত বাসভবন থেকে কাদের খাঁনকে গ্রেপ্তার করে পুলিশ। অপর ছয় আসামি হলেন চন্দনের দুলাভাই সুবল চন্দ্র, আব্দুল হান্নান, সোহেল রানা, শাহিন মিয়া, মেহেদী হাসান ও শামসুজ্জোহা। এর আগে তাদের বিভিন্ন সময় বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি নিশ্চত করে থানা অফিসার ইনচার্জ মুহা. আতিয়ার রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আটজনের মধ্যে  ইতোপূর্বে সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা জেলহাজতে রয়েছেন। অপরজনকে গ্রেপ্তারে জোর তৎপরতা চালানো হচ্ছে।’

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম শফিক চার্জশিট দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন।

গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের নিজ বাসভবনে আততায়ীদের গুলিতে মারা যান এমপি লিটন। এর পরদিন লিটনের বোন ফাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাতনামা চার-পাঁচজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে এ মামলায় আটজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here