লোহাগড়ায় আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ সম্পাদককে অবাঞ্চিত ও বহিষ্কারের দাবী

0
2470

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের লোহাগড়ায় বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দেওয়া ফুলের ডালা ভাংচুর ও ছবি ফেলে দেওয়ার প্রতিবাদে উপজেলা আ‘লীগের একাংশের উদ্যোগে সোমবার (১৮ ডিসেম্বর) এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। সমাবেশে বক্তারা বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটুকে অবাঞ্চিত ও দল থেকে বহিস্কারের জন্য দাবী জানান।

জানা গেছে, পৌর আ‘লীগ কার্যালয়ের সামনে থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতির নেতৃত্বে দলের একাংশ ও নড়াইল-২ আসনের এমপির নেতৃত্বে ১৪ দলের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ গেটের সামনে এসে শেষ হয়। পরে শিকদার আঃ হান্নান রুনুর সভাপতিত্বে অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, জেলা আ‘লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, শিকদার আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক মনজুরুল করিম মুন, পৌর আ‘লীগের সভাপতি কাজী বনি আমিন, আ‘লীগ নেতা সৈয়দ মশিয়ুর রহমান, আঃ হাই, সাবেক চেয়ারম্যান ফয়জুল হক রোম, শেখ শিহানুক রহমান, ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, লতিফুর রহমান পলাশ, শিকদার নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ পাখী, তসরুল খাঁন প্রমুখ। সমাবেশে বক্তারা বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দেওয়া ফুলের ডালা ভাংচুর ও ছবি ফেলে মঞ্চ দখল করার জন্য উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু সমর্থিত নেতা-কর্মীদের দায়ী করে তাদের শাস্তির দাবী জানান।
প্রসঙ্গতঃ উপজেলা আ‘লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করাকে কেন্দ্র করে লোহাগড়ায় আ‘লীগ দু‘ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন সভাপতি শিকদার আঃ হান্নান রুনু এবং অন্য পক্ষের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here