লোহাগড়া-লাহুড়িয়া সড়ক ॥ সংস্কারকাজে অনিয়ম, এলাকাবাসীর প্রতিবাদে কাজ বন্ধ

0
1034

নড়াইল প্রতিনিধিঃ
নড়াইলের লোহাগড়া-লাহুড়িয়া সড়ক সংস্কারকাজে নি¤œমানের খোয়া ব্যবহারের প্রতিবাদ করেছেন এলাকাবাসী। রোববার (২১ মে) সকালে মাকড়াইল এলাকায় সড়কে অবস্থান নিয়ে স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করেন। তাঁদের প্রতিবাদের মুখে কাজ বন্ধ করা হয়েছে।
উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্র জানায়, লোহাগড়া-লাহুড়িয়া সড়কের শিয়রবর থেকে মাকড়াইল পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়ক কার্পেটিং করা হচ্ছে। এতে ১ কোটি ২৩ লাখ টাকা বরাদ্দ হয়। ফরিদপুরের ভাঙ্গার এ কে এম অকরামুজ্জামান নামের ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পায়।
স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, সড়কে অতিনি¤œমানের খোয়া ব্যবহার করা হচ্ছে। এ ধরনের খোয়া দিয়ে কাজ করলে সড়ক ছয় মাসও টিকবে না। এলাকাবাসী রোববার সকাল আটটা থেকে সড়কে অবস্থান করে প্রতিবাদ করতে থাকে। এরপর থেকেই এলাকার লোকজনের প্রতি প্রভাবশালী মহল চাপ দিচ্ছে।
লাহুড়িয়া ইউপি চেয়ারম্যান দাউদ হেসেন বলেন, এলাকাবাসীর সঙ্গে প্রতিবাদ করতে আমিও যোগ দিয়েছিলাম। এত নি¤œমানের খোয়া দিয়ে কাজ করা না করা সমান কথা। উপজেলা প্রকৌশলীর সঙ্গে ঠিকাদারের সখ্যতার জন্যই এমন নি¤œমানের খোয়া ব্যবহার হচ্ছে।
উপসহকারী প্রকৌশলী এস এম খালেকুজ্জামান রোববার বিকেলে বলেন, এলাকাবাসীর প্রতিবাদের কারণে ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এই নি¤œমানের খোয়া অপসারণ করে ভালো খোয়া এনে কাজ করতে হবে।
ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিকের ভাই আবুল বাসার বলেন, ‘খোয়া মেশিনে ভাঙায় বেশি গুড়ো হয়ে যাওয়ায় নি¤œমানের মনে হচ্ছে। কিন্তু প্রকৃতপক্ষে তা নি¤œমানের নয়’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here