শক্তিশালী বন্ধু হিসেবেই বাংলাদেশের পাশে থাকবে ভারত: মোদি

0
253

নিজস্ব প্রতিবেদক : একজন শক্তিশালী বন্ধু হিসাবেই ভারত সবসময়ই বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বস্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি একথা বলেছেন।

রবিবার রেডিওতে ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রতিবেশী দেশের সমৃদ্ধি কামনা করে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ‘আজ ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস এবং আমি বাংলাদেশের সমস্ত ভাই ও বোনেদের শুভেচ্ছা জানাতে চাই। আমি চাই প্রতিবেশী দেশটির আরও উন্নয়ন ও সমৃদ্ধি হোক।

তিনি বলেন, আজ আমি বাংলাদেশের মানুষকে একটা বিয়য়ে আশ্বস্ত করতে চাই যে, ভারত একজন শক্তিশালী বন্ধু হিসাবে সবসময় তাদের পাশে দাঁড়াবে এবং এই অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও উন্নতের লক্ষ্যে আমরা দুই দেশই একসঙ্গে কাজ করবো এবং একে আরও উন্নতর করার ক্ষেত্রে সাহায্য করবো’।

নোবেলজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রসঙ্গ তুলে মোদি বলেন, ‘আমরা সকলেই গর্বিত যে দুই দেশই গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি শেয়ার করি, যিনি দুই দেশেরই জাতীয় সঙ্গীত রচনা করেছিলেন’। পারস্পরিক সুবিধা ও অগ্রগতির লক্ষ্যে ভবিষ্যতে বাংলাদেশ এবং ভারত উভয় দেশই একে অপরের অংশীদার হবে বলেও এদিন জানান ভারতীয় প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here