শঙ্কা রেখে ফলো অন এড়াল টাইগাররা

0
257

ক্রীড়া ডেস্ক : একমাত্র টেস্টে প্রথম ইনিংসে আফগানদের ৩৪২ রানের বিশাল সংগ্রহের বিপরীতে কোনোমতে ফলো অন এড়াল বাংলাদেশ। ফলো অন এড়াতে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৪৩ রান। এই রান করতে সাত উইকেট হারাতে হয়েছে বাংলাদেশকে।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। আফগানদের বড় সংগ্রহের বিপরীতে এখন হারের শঙ্কা একটু হলেও দেখা দিয়েছে টাইগার শিবিরে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান। ১৩ রান নিয়ে ক্রিজে আছেন মোসাদ্দেক।
এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় নিজেদের প্রথম ইংনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে লিটন দাশকে নিয়ে সতর্ক হয়ে খেলতে থাকেন সৌম্য সরকার। কিন্তু কিছুক্ষণ বিরতির পর দু’জনই বিদায় নেন। এরপর বিদায় নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। আর সবশেষ বিদায় নেন মুশফিকুর রহিম।

দলীয় ও ব্যক্তিগত শূন্য রানে ইয়ামিন আহমেদ জাইয়ের বলে বিদায় নেন ওপেনার শাদমান ইসলাম। উইকেটরক্ষক আফসার জাজাইকে ক্যাচ দেন এই বাঁহাতি। লিটন দাশের সঙ্গে হালকা জুটি গড়ে দলীয় ২০তম ওভারে আর টিকতে পারলেন না সৌম্য সরকার। মোহাম্মদ নবীর বলে ব্যক্তিগত ১৭ রানে এলবি হয়ে ফেরেন।এরপর দলীয় ৫৪ রানে রশিদ খানের বলে বোল্ড হয়ে ফেরেন লিটন। ৬৬ বলে ৩টি চার ও এক ছক্কায় ৩৩ করেন এই ডানহাতি।

পরে দলীয় ৮৮ রানে রশিদ খানের একই ওভারে বিদায় নেন সাকিব ও মুশফিক। সাকিব ব্যক্তিগত ২৭ ও মুশফিক শূন্য রানে বিদায় নেন।

এরপর দলের বিপদ বাড়িয়ে রশিদের বলেই বোল্ড হয়ে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ (৭)। ৫২ রানে ফিরেছেন মুমিনুল। টেস্ট ক্যারিয়ারের ১৩তম ফিফটি তুলে নিতে ৬৯টি বল খেলেছেন মুমিনুল। বাউন্ডারি হাঁকিয়েছেন ৮টি।

এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় আরও ৭১ রান যোগ করে নিজেদের প্রথম ইনিংসে ৩৪২ রানে থামে আফগানিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here