শততম টেস্টের প্রথম ইনিংসে লিড নিয়েছে বাংলাদেশ

0
205

ক্রীড়া ডেক্স : দ্বিতীয় দিনে ৫ উইকেট হারানোর পর তৃতীয় দিন সকালের কঠিন সময়টা পার করেছে মুশফিক-সাকিব জুটি। ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি তুলে মুশফিক বিদায় নিলেও অপরপ্রান্ত আগলায় রেখেছেন সাকিব। টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটেছে। শততম টেস্টের প্রথম ইনিংসে লিড নিয়েছে টিম টাইগার। সাকিব আর অভিষিক্ত তরুণ মোসাদ্দেক হোসেন সৈকতের পঞ্চাশোর্ধ জুটিতে শ্রীলঙ্কার ৩৩৮ রান পার করেছে মুশফিক বাহিনী।

৪ উইকেট হাতে রেখে ২২ রানে পিছিয়ে থেকে মধ্যাহ্ন বিরতিতে যায় টাইগাররা। বিরতির পর সাকিব ৫৪ ও মোসাদ্দেক হোসেন ১৫ রানে মাঠে নামেন। সাকিবের সাথে তাল মিলিয়ে দুর্দান্ত খেলছেন মোসাদ্দেক। ইতিমধ্যে তিনি ৬৬ বলে ৬ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৪৪ রান করেছেন। অপর প্রান্তে সাকিব ১০৮ বল খেলে করেছেন ৭১ রান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৬ উইকেটে ৩৬৩।

তৃতীয় দিনের শুরুটা চমৎকার করে সাকিব-মুশফিক জুটি। ৯২ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন তারা। মুশি তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি। এমন সুন্দর ব্যাটিংয়ে আরও একটি বড় জুটির স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু সেটা আর হলো না। সুরিন্দ্র লাকমলের বলে সরাসরি বোল্ড হয়ে গেলেন মুশি। আউট হওয়ার আগে ৮১ বলে ৫২ রান করেন মুশফিক।

এর আগে ৫ উইকেটে ২১৪ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ। ৯৫ রানের উদ্বোধনী জুটির পর ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। ৪৯ রান করে ফিরেন তামিম। টানা তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন তামিমের ওপেনিং পার্টনার সৌম্য সরকার। কিন্তু এবারও তিন অংকে পৌছতে ব্যর্থ হন তিনি। দুর্দান্ত খেলে আউট হয়ে যান ৬১ রানে। দারুণ খেলতে থাকা সাব্বির রহমানও ৪২ রান করে সাজঘরে ফিরেন। এছাড়া ইমরুল ৩৪ এবং তাইজুল ০ রানে আউট হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here