শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন এসএসসি ব্যাচ ২০১০

0
362

রাশেদুজ্জামান রাসেল,বেনাপোল (যশোর): বিশ্বব্যাপী এখন করোনা ভাইরাস আতংক ছড়িয়ে পড়েছে। এটি প্রতিরোধে বিশ্ববাসী সোচ্চার হয়ে উঠেছে। রোগটির কারনে প্রতিদিন শতশত মানুষ প্রাণ হারাচ্ছে। মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে নানা মূখী কর্মসূচী গ্রহন করেছে সরকার। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন মুহুর্তে সকলকে ঘরে অবস্থানের কথা বলছেন।

বেনাপোলে বিভিন্ন অঞ্চল স্বেচ্ছায় ঘোষনা দেওয়া হয়েছে লকডাউনের কর্মসূচী অর্থাৎ ঘরে বসে থাকা(হোম কোয়ারেন্টাইন)। একমাত্র জরুরী পয়োজন ছাড়া কেহই ঘর থেকে বের হতে পারবেন না। লকডাউনের কারণে দিন মুজুরেরা পড়েছে বিপাকে। কাজ নেই,খাওয়া নেই,পরিবার পরিজন নিয়ে অসহায় দিনযাপন করছে।১৪ এপ্রিল পর্যন্ত সরকারের এ নির্দেশনা বলবৎ থাকবে।এ সকল অসহায় এবং ঘরবন্দি মানুষের জন্য সরকারের পাশাপাশি এসএসসি ব্যাচ ২০১০ তাদের নিজেদের অর্থায়নে খাদ্য সামগ্রী ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিস দান করে চলেছেন।

বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১০ এর পক্ষ থেকে নিজস্ব উদ্যোগে এবং নিজেদের অর্থায়নে আজ (৭ ই এপ্রিল) সকালে প্রায় ১২৩ জন অসহায় ও দু:স্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করে। সংগঠনের সভাপতি- রানা আহমেদ বলেন বেনাপোল পৌরসভার প্রতিটি ওয়ার্ডে এই দ্রব্য সামগ্রী হতদরিদ্রদের মাঝে পৌঁছে দেয়া হবে, জনপ্রতি চাউল- ৫ কেজি, তীর তেল এক লিটার ডাল-১কেজি ,আটা ২ কেজি,আলু-৩ কেজি, সাবান দুই পিস , লবণ দুই প্যাকেট, এবং পেঁয়াজ-১কেজি, কাঁচা ঝাল ১কেজি করে দেওয়া হয়। তিনি আরো বলেন, আমাদের এসএসসি ব্যাচের প্রতিটা সদস্য আমাদের এই খাদ্য দ্রব্য সামগ্রী বিতরণ অনুষ্ঠান ও আর্থিক ভাবে সহযোগিতা করেন, আমরা পরবর্তীতে এমন কার্যক্রম অব্যাহত রাখবে ইনশাআল্লাহ, সকলের কাছে আমাদের ব্যাচের সদস্যদের জন্য দোয়া ও সুস্থ কামনা করছি

, or