শনিবার থেকে মাঠে গড়াচ্ছে যশোরের মিনি বিশ্বকাপ মাস্টার্স কাপ সিক্স এ সাইড ফুটবল টুর্নামেন্ট

0
183

ক্রীড়া প্রতিবেদক : শনিবার থেকে মাঠে গড়াচ্ছে যশোরের মিনি বিশ্বকাপ মাস্টার্স কাপ সিক্স এ সাইড সাচ্চু ফুটবল টুর্নামেন্ট-২০২১। সাচ্চু কোচিং সেন্টার আয়োজিত ও যশোর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় টুুর্নামেন্টে অংশ নেবে ছয়টি দল। দলগুলিকে দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। ‘ক’ গ্রুপে রয়েছে ভৈরব কিংস, পদ্মা রেঞ্জার্স ও মধুমতি টাইটনিক। ‘খ’ গ্রুপে র দলগুলি হচ্ছে মেঘনা লায়ন, কপোতাক্ষ ডায়নামিক ও চিত্রা ক্যাপিটাল। উদ্বোধনী খেলায় অংশ নেবে পদ্মা রেঞ্জার্স ও মধুমতি টাইটানিক। খেলাটি অনুষ্ঠিত হবে বিকেল পাঁচটায়। এছাড়া অন্যান্য দিন দু’টি করে খেলা অনুষ্ঠিত হবে। শুক্রবার এক সংবাদ সম্মেলনের মাধ্যম্যে এ তথ্য জানান টুর্নামেন্ট কমিটি।
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এবএিম আখতারুজ্জামান, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি এজেডএম সালেক, সাবেক জাতীয় ফুটবলার কাওসার আলী ও মাসুক মোহাম্মদ সাথীসহ আরো অনেকে।
সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এবিএম আখতারুজ্জামান বলেন, প্রতিয়োগিতায় ৪০-৪৫ বছরের মধ্যে খেলতে পারবে দুইজন। অপরদিকে ৪৫-৫০ বছরের মধ্যে দুইজন খেলোয়াড় খেলতে পারবে। তবে ৫০ এর উর্ধ্বে খেলবেন অনেকে। গোলরক্ষকের ক্ষেত্রে ৪০ বছরের উর্ধ্বে হতে হবে। খেলা চলকালীন নিবন্ধনকৃত ১১ জন খেলোয়াড়ের মধ্যে ছয় জন খেলোয়াড় মাঠ খেলোয়াড় হিসেবে খেলতে পারবে। তবে বাকি খেলোয়াড়রা রেফারির অনুমতিক্রমে যে কোন সময় বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামবে।