শনিবার পর্যন্ত যশোরে বিদ্যুৎ বিভ্রাট থাকবে

0
575

বিশেষ প্রতিনিধি : বৃহস্পতিবার রাত ১০ টা থেকে যশোর অঞ্চলে বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়ে আগামীকাল শনিবার বিকেল পাঁচটা পর্যন্ত থাকবে।
বিদ্যুৎ বিভাগের সূত্রগুলো জানিয়েছেন, যশোরের চাঁচড়ায় অবস্থিত বিদ্যুতের ১৩২ কেভি গ্রিড সাবস্টেশনের ক্ষমতা অধিকতর বৃদ্ধির জন্য নতুন সাবস্টেশন বসানো হবে। এ কারণে গ্রাহকের সাময়িক সমস্যা হতে পারে।
ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) কর্মকর্তারা জানান, ৮০/১২০ মেগা ভোল্ট অ্যাম্পিয়ার (এমভিএ) ক্ষমতাসম্পন্ন ট্রান্সমিটার বসানো হবে চাঁচড়ায়। এই কাজের জন্য সাময়িক বিদ্যুৎ বিভ্রাট ঘটবে। তবে উন্নয়ন কাজ চলাকালে বিকল্প হিসেবে কম ক্ষমতাসম্পন্ন দুটি ট্রান্সমিটারের মাধ্যমে গ্রাহকদের সেবা দেয়া হবে।
বিদ্যুৎ বিভ্রাট হওয়ার এ তথ্য ইতিমধ্যে মাইকের মাধ্যমে যমোর শহরে প্রচার করা হয়েছে। সেনানিবাস, বিমানঘাঁটিসহ গুরুত্বপূর্ণ স্থাপনা ও গ্রাহকদের আলাদাভাবে বিষয়টি জানিয়ে সে অনুযাযী বিকল্প ব্যবস্থা রাখার অনুরোধও করা হয়েছে ওজোপাডিকোর পক্ষ থেকে।
ওজোপাডিকো যশোরের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক এবং বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শহিদুল আলম বলেন, যশোর জেলা ছাড়াও নড়াইল ও সাতক্ষীরার একাংশে বিদ্যুৎ সরবরাহ করা হয় এখান থেকে। তবে নড়াইলে বিদ্যুৎ যায় শিল্পশহর নওয়াপাড়া থেকে। নড়াইলে আলাদা ট্রান্সমিটার থাকায় অভয়নগর ও নড়াইলে বিদ্যুতের বর্তমান অবস্থাই বহাল থাকবে। আর সাতক্ষীরার যে অংশে যশোর থেকে বিদ্যুৎ সরবরাহ করা হয়, সেখানে আলাদা ট্রান্সমিটার রয়েছে। তাই ওই অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন থাকবে।
যশোরের ৩৮টি ফিডারের গ্রাহকরা পর্যায়ক্রমে স্বল্প সময়ের জন্য বিদ্যুৎহীন থাকবেন এবং এ জন্য দুঃখ প্রকাশ করেছেন ওজোপাডিকোর এই কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here