শনিবার হচ্ছে না যশোর বোর্ডের বাংলা দ্বিতীয়পত্রের এমসিকিউ পরীক্ষা

0
38

নিজস্ব প্রতিবেদক : যশোর শিক্ষাবোর্ডের অধীনে শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় এসএসসি বাংলা (আবশ্যিক) দ্বিতীয়পত্র (কোড-১০২) বিষয়ের বহু নির্বাচনি (এমসিকিউ) পরীক্ষা হচ্ছে না। তবে, ওই বিষয়ের সৃজনশীল পরীক্ষা গ্রহণ করা হবে। বহু নির্বাচনি পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।

যশোর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে, শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণে ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় বাংলা দ্বিতীয়পত্রের বহু নির্বাচনি পরীক্ষা স্থগিত করা হলো। তবে ওই বিষয়ের সৃজনশীল পরীক্ষা গ্রহণ করা হবে।

বাংলা প্রথমপত্রের খামে ছিল দ্বিতীয়পত্রের প্রশ্ন
এরআগে, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) যশোর বোর্ডের অধীনে অনুষ্ঠিত বাংলা প্রথমপত্রের পরীক্ষায় নড়াইলের লোহাগড়া উপজেলার দুটি কেন্দ্র এবং কালিয়া উপজেলার একটি কেন্দ্রে বাংলা প্রথমপত্র প্রশ্নের খামে দ্বিতীয়পত্রের এমসিকিউ প্রশ্ন সরবরাহের অভিযোগ উঠে। লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় ও ইতনা কেন্দ্রে এবং কালিয়ার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্ন বিতরণের আগে কেন্দ্রের কর্মকর্তারা বিষয়টি টের পেলে প্রশ্ন বিতরণ বন্ধ রাখা হয়।