শহীদ সেনার শেষ যাত্রাতেও পাথর ছুঁড়ল হামলাকারীরা

0
248

ম্যগপাই নিউজ ডেক্স : শহীদ সেনাকেও ছাড়লো না পাথর নিক্ষেপকারীরা। সোপিয়ানে জঙ্গিদের গুলিতে নিহত লেফটেন্যান্ট উমর ফৈয়াজের শেষ যাত্রাতেও পাথর নিয়ে হামলা চালাল হামলাকারীরা। এমনকি গুলির শব্দও শোনা যায় বলে খবর।

মঙ্গলবার বিকেলে কাশ্মীরের কুলগামের বাসিন্দা উমর ফৈয়াজকে এক আত্মীয়র বাড়ি থেকে তাকে পাঁচ-ছয় জন জঙ্গি অপহরণ করে বলে অভিযোগ। এরপর বুধবার সকালে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের হারমেন এলাকা থেকে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। সেনা সূত্রে খবর জম্মুর আখনুর সেক্টরে রাজপুতানা রাইফেলসে কর্মরত ছিলেন ফৈয়াজ।

এরপর এদিন দুপুরের দিকে উমরের নিথর দেহ যখন শেষ যাত্রার জন্য নিয়ে যাওয়ায় হয় তখন তার শেষ যাত্রায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বিক্ষোভকারীরা পাথর ছোঁড়ে বলে অভিযোগ। এমনকি গুলিও চালানো হয়।
এদিকে সেনার গুলি বিদ্ধ লাশ উদ্ধারের পরই পাকিস্তানকে সতর্কবাণী দিয়েছেন ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুন জেটলি। ট্যুইট করে তিনি জানান ‘উমর ফৈয়াজ একজন সাহসী জওয়ান। জঙ্গিদের উচিত শিক্ষা দিয়ে তাদের জব্দ করেছিলেন। তার বলিদান বৃথা যাবে না’। উমরের বলিদান উপত্যকার অন্য যুবকদেরও উদ্বুদ্ধ করবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

সেনা কর্মকর্তাকে হত্যার ঘটনার নিন্দা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও। ট্যুইট করে মমতা এই ঘটনায় শোকজ্ঞাপন করে জানান ‘সোপিয়ানে জঙ্গিদের গুলিতে লেফটেন্যান্ট উমর ফৈয়াজের খুনের ঘটনা খুবই দু:খজনক। সহিংসতা কখনও সমাধানের পথ নয়’।
অন্যদিকে ভারতীয় সেনা কর্মকর্তার এই নিহতের ঘটনায় কোন জঙ্গি যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here