শাপেকোয়েন্সকে হারিয়ে গাম্পার ট্রফি জিতলো বার্সেলোনা

0
250

ক্রীড়া ডেস্ক: ব্রাজিলিয়ান ক্লাব শাপেকোয়েন্সকে হারিয়ে হুয়ান গাম্পার ট্রফি জিতলো স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। গতরাতে নিজেদের মাঠ ন্যু’ক্যাম্পে অনুষ্ঠিত এ ম্যাচে শাপেকোয়েন্সকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারায় বার্সা।

প্রতি বছরই বার্সেলোনার সাবেক খেলোয়াড় ও সভাপতি হুয়ান গাম্পারের নামে মৌসুমের শুরুর আগে একটি ম্যাচ আয়োজন করে বার্সেলোনা। এ ম্যাচের জন্য বিভিন্ন দেশের বিভিন্ন ক্লাবকে আমন্ত্রন জানায় বার্সা। এবার তারা আমন্ত্রণ জানিয়েছিল গেল বছর বিমান দূর্ঘটনায় ১৬ জন খেলোয়াড়কে হারানো শাপেকোয়েন্সকে।

তাই আবেগ জড়িত এক ম্যাচের আয়োজন ঘটেছিলো ন্যু’ক্যাম্পে। আর এমন ম্যাচে পারফরমেন্সে উজ্জল ছিলো বার্সেলোনাই। গুছিয়ে খেলার চেষ্টায় কমতি ছিলো না শাপেকোয়েন্সের। তারপরও শেষ পর্যন্ত আবেগজড়িত ম্যাচে হারতে হয়েছে সফরকারী দলের।
লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, জেরার্ড দেউলোফেউ, দেনিস সুয়ারেজ ও লুইস সুয়ারেজ একটি করে গোল করে বার্সেলোনাকে দুর্দান্ত এক জয় এনে দেন।

গত বছরের ২৮ নভেম্বর কোপা সুদামেরিকানার ফাইনালের প্রথম লেগ খেলতে কলম্বিয়া যাবার পথে দূর্ঘটনায় শায়েকোয়েন্সকে বহনকারী বিমান। ঐ দুর্ঘটনায় বিমানের ৭১ জনের আরোহি প্রাণ হারান। এরমধ্যে ১৯ জন শাপেকোয়েন্সের খেলোয়াড় ছিলেন। ১৬ জন খেলোয়াড় মারা গেলেও ৩ জন বেঁচে যান। বাসস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here