শার্শার বাগআঁচড়ায় সিভিল সার্জনের অভিযান,একটি ক্লিনিক সিলগালা

0
39

আরিফুজ্জামান আরিফ : শার্শার বাগআঁচড়ার ক্লিনিকগুলোতে অভিযান চালিয়েছে সিভিল সার্জন।এসময় স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন না থাকায় একটি ক্লিনিককে সিলগালা ও অপর ক্লিনিক গুলোকে বিভিন্ন সমস্যা সংশোধনের জন্য সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন।

মঙ্গলবার(৫ অক্টোবর) সকালে এ অভিযান পরিচালনা করেন যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহিন।

জানা গেছে,বাগআঁচড়ায় অবস্থিত ক্লিনিক গুলোতে অভিযান পরিচালনা করেন জেলা সিভিল সার্জন। এ সময় ক্লিনিকের বৈধতা না থাকায় সাকি শিরিব হেল্থ কমপ্লেক্সকে সিলগালা এবং বাকি অন্যন্যো ক্লিনিকগুলোকে লাইসেন্স এর বৈধতা এবং বিভিন্ন সমস্যা সমাধান করে নেওয়ার জন্য আগামী সাতদিন সময় বেধে দেওয়া হয়।

এ সময় সিভিল সার্জন শেখ আবু শাহিন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক যশোর জেলায় অবস্থিত ক্লিনিক গুলো পরিদর্শনের অংশ হিসেবে বাগআঁচড়ায় অবস্থিত ক্লিনিক গুলো পরিদর্শন আসি।গত কয়েক মাস আগে ও এসেছিলাম এবং তাদের বিভিন্ন সমস্যা গুলো সমাধান করে নিতে বলেছিলাম।

নতুন করে পরিদর্শনে এসে আমরা দেখতে পাই তারা অনেক সমস্যা সমাধান করেছে। কিছু সমস্যা এখনো আছে যেগুলো সমাধান করে নিতে তাদের সাত দিনের সময় বেধে দেওয়া হয়েছে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন না থাকায় সা শি কো হেলথ কমপ্লেক্স নামের একটি অবৈধ ক্লিনিক সিলগালা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইউসুফ আলীসহ বিভিন্ন কর্মকতা ও সাংবাদিক বৃন্দ।