শার্শার হাড়িখালী হতে ঝিকরগাছার মাটিকুমরা রাস্তাটি বেহালদশা

0
270

আরিফুজ্জামান আরিফ, বাগআঁচড়া : শার্শার হাড়িখালী হতে ঝিকরগাছার মাটিকুমরা রাস্তাটি বেহালদশায় বিরাজ করছে। এলাকার হাজার হাজার জনসাধারনের চলাচলের জন্যএকমাত্র এই রাস্তাটি হয়ে পড়েছে সম্পুর্ন অনুপযোগী। কার্পেটিং উঠে খানা খন্দের ভরা রাস্তাটি এলাকার মানুষের কাছে হয়ে পড়েছে আতংকের নামে মৃত্যুকুপ।আর আসন্ন বর্ষামৌসুম নিয়ে এলাকার মানুষ রয়েছে চরম আতংকে।কি হবে রাস্তার করুন হাল। যশোর জেলার শার্শা উপজেলার হাড়িখালি থেকে ঝিকরগাছার মাটিকুমরা পর্যন্ত রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তাটির অধিকাংশ জায়গায় কাপেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে দীর্ঘদিন যাবত অনুপযোগী হয়ে পড়েছে।অথচ এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে থাকে। সামান্য একটু বৃষ্টিতে আরও জনদুর্ভোগ বেড়ে যায় চরমে। এই রাস্তাটি বর্তমানে হেটে চলাও কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়েছে। এলাকাবাসী জানান, দীর্ঘ দিন ধরে এ রাস্তাটি দিয়ে অবৈধ ইটের ভাটার মাটির ও ইটের ট্রাক অবাধে চলাচলের ফলে কম প্রশাস্তের রাস্তাটি খানা খন্দে পরিণত হয়েছে। এতে করে স্কুল,কলেজগামী কোমলমতি ছাত্র- ছাত্রীদের দূর্ভোগ আরোও চরমে। এর ফলে শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী আক্ষেপের সুরে বললেন, রাস্তাটি অচলাবস্থার কারণে দীর্ঘ যানজট সহ কখনো কখনো দূর্ঘটনার কবলে পড়ে পথচারীরা।এলাকাবাসী জানান,সামনের বর্ষা মৌসুমে রাস্তাটির অবস্হা আরো করুন দশা বিরাজ করবে।
সরেজমিনে দেখা গেছে, এই ব্যস্ততম রাস্তাটির কার্পেটিং উঠে গর্তে গর্তে ভরে গেছে,পাশাপাশি ইটভাটার কাজে নিয়োজিত ট্রাকের অবাধ চলাচল রাস্তাটিকে আরো ক্ষতিগ্রস্ত করে দিচ্ছে।বিষয়টি দেখার কেউ নেই।
এমতাবস্থায় এই রাস্তাটির গুরুত্ব বিবেচনা করে ও কোমলমতি শিশুদের এবং এলাকাবাসীর ভবিষৎ বিবেচনা করে এলাকার হাজার হাজার মানুষের চলাচলের ব্যস্ততম এ রাস্তাটির সংস্কারের জন্য সচেতনমহল যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here