“শার্শায় অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে  একজন কে ৫০ হাজার টাকা জরিমানা”

0
317

আরিফুজ্জামান আরিফ : শার্শা উপজেলার গাতিপাড়ায় অবৈধভাবে বালি তোলার দায়ে আব্দুর সালাম (৫০) নামে এক ব্যক্তি কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার বিকালে শার্শা উপজেলার সদর ইউনিয়নের গাতিপাড়ায় এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল ও সহকারী কমিশনার (ভূমি)আব্দুল ওয়াদুদ অভিযান চালিয়ে এ জরিমানা করে।
জানা যায়, শার্শা উপজেলার সদর ইউনিয়নের গাতিপাড়া গ্রামে ফসলের জমিতে ড্রেজার দিয়ে বালি উঠানো কাজ করে আসছিলেন। বালি উত্তোলন করায় হুমকির মুখে পড়েছে পাশ্ববর্তী আবাদি ফসলি জমি। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল ও সহকারী কমিশনার ভূমি আব্দুল ওয়াদুদ অভিযান সেখানে গিয়ে ড্রেজারটি জব্দ করে। এবং আব্দুস সালাম আটক করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করে সালাম কে ছেড়ে দেয়া হয়।
ঘটনাটি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। তবে এলাকার সচেতন মহল শার্শার প্রত্যন্ত অঞ্চলে অবৈধ বালি উত্তোলন, বালি কাটা, ও মাটি কাটার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযান চালানোর জন্য উপজেলা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল ও সহকারী কমিশনার(ভূমি) আব্দুল ওয়াদুদ বলেন, ফসলি জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনে আইনত নিষেধাজ্ঞা অমান্য করে বালি উত্তোলন করার দায়ে আব্দুস সালাম কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ সালের ৬২ নং আইনের ১৫(১) ও (২) ধারা ৪ এ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here