‘শার্শায় উন্নয়ন মেলা শেষ দিনেও জমে উঠেছে!ব্যাপক দর্শনার্থীর ভিড়”

0
267

আরিফুজ্জামান আরিফ : “উন্নয়নের রোল মডেল,শেখ হাসিনার বাংলাদেশ “স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করা এবং সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও অর্জিত সাফল্য ব্যাপক ভাবে প্রচার প্রচারনা করার লক্ষ্যে ও বঙ্গুবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উৎযাপন উপলক্ষে যশোরের শার্শা উপজেলা প্রশাসন আয়োজিত ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার শেয দিন শনিবার জাকজমকপূর্ণ জমে উঠেছে মেলা চত্বর।

সকাল থেকে ব্যাপক দর্শনার্থীদের  মেলা প্রাঙ্গণে ভিড় জমতে শুরু হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে কানায় কানায় ভরে উঠেছে দর্শনার্থী। জমে উঠেছে মেলা প্রাঙ্গণ। আজ (শনিবার)মেলার ৩য় ও শেষ দিন। বিকালে সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মেলা শেষ হবে।
শার্শা উপজেলা প্রশাসনের উদ্দোগে আয়োজিত এ উন্নয়ন মেলা জনগণের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। গত দুই দিন সকাল হতে রাত পর্যন্ত হরেক রকমের দর্শক মেলা পর্যবেক্ষণ করতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

উন্নয়ন মেলায় ৫২টি স্টলেই সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম, চলমান উন্নয়ন ও অগ্রগতি ও সাফল্য জনগণের সামনে উপস্থাপন করা হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল ওয়াদুদ বলেন, এ মেলায় সরকারের আবহমান গ্রাম-বাংলার উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরা হয়েছে। এতে করে সকল জনসাধারণ তা সহজে জানতে ও বুঝতে পারছে। মেলায় অগনিত  নারী পুরুষ ছাত্র-ছাত্রীসহ শত শত দর্শকের সমাগম ঘটে সকাল থেকে রাত পর্যন্ত। দর্শকদের আনন্দ দেয়ার জন্য প্রতিদিনেই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেলায় সরকারি ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২ টি স্টল বসেছে। মেলা ঘিরে আয়োজন করা হয়েছে শিক্ষার্থীদের বিভিন্ন প্রতিযোগিতা।

আয়োজকরা জানান, সরকারের ভবিষ্যত কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সফলতা ও এসডিজি বাস্তবায়নে জনগণকে উদ্বুদ্ধকরণসহ উন্নয়নমূলক কার্যক্রম প্রান্তিক পর্যায়ে মানুষের দোর গোড়ায় তুলে ধরার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here