শার্শায় সরকারি ৪০ দিনের কর্মসূচির কাজে বাধা ,প্রতিবাদ করায় আহত-২

0
49

আরিফুজ্জামান আরিফ : শার্শার বাগআঁচড়ায় সরকারি ৪০ দিনের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় রাস্তা ভরাটের কাজে বাধা প্রদানের প্রতিবাদ করায় দুই জন আওয়ামিলীগ কর্মিকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

বুধবার(৯ ফেব্রুয়ারী) বিকালে উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের ২নং ওয়ার্ড ধাবক পাড়ায় এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন,বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামিলীগ কর্মি মিঠু ধাবকের ছেলে বিপ্লব ধাবক(২৭),লাল্টু ধাবকের স্ত্রী রেহেনা বেগম(৪০)।

জানা গেছে,বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের সরকারি ৪০ দিনের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় রাস্তা ভরাট এর কাজ চলছিলো ২নং ওয়ার্ড ধাবক পাড়ায়।চলমান সরকারি এ উন্নয়ন কাজকে বাঁধা ও ব্যাঘাত সৃষ্টি করতে স্থানীয় বিএনপি সমর্থিত কিছু লোক তৎপর হয়ে উঠে।যার প্রেক্ষিতে গত দুই তিন দিন কাজ বন্ধ ছিলো।তারই ধারাবাহিকতা বুধবার বিকালে শ্রমিকেরা যখন কাজ করছিলো সে সময় ঐ এলাকার বিএনপি নেতা মধু সরদারের ছেলে শাসসুর,মুনসুর,আনসার,কাউসার ঐ কাজের শ্রমিকদের উপর হামলা চালায়। এ সময় স্থানীয় আওয়ামীগ কর্মি বিপ্লব ধাবক, ও রেহনা বেগম প্রতিবাদ করায় তাদেরকেও পিটিয়ে গুরুতর আহত করে।পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বাগআঁচড়া একটি ক্লিনিকে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ীতে পাঠানো হয়েছে।

আহত বিপ্লব জানান,বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন শয্য করতে পারছে না আমাদের এলাকার কিছু বিএনপি লোকজন।তাই তারা সরকারি নানামুখী উন্নয়ন কর্মকান্ডে বাঁধা প্রদান করছে।আজ রাস্তা ভরাটের কাজ করছিলো শ্রমিকেরা তখন বিএনপি নেতা মধুর ছেলেরা তাদের উপর হামলা করলে আমি বাধা দিই তখন তারা আমার উপর চড়াও হয়ে আমাকে ও আওয়ামীলীগ সরকারকে গালাগাল করতে থাকে এবং আমাকে পিটিয়ে আহত করে।আমি জননেত্রী শেখ হাসিনার কাছে এ ঘটনার বিচার দাবি করছি।

বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক বলেন,বিষয়টি আমি শুনেছি যে সরকারি উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্ত করতে ঐ এলাকার কতিপয় নামধারী বিএনপির কিছু লোকজন উঠে পড়ে লেগেছে।যার ধারাবাহিকতায় গত দুদিন কাজ বন্ধ ও ছিলো।আজকে পূনরায় কাজ করতে গেলে তারা শ্রমিকদের গালাগালি সহ কাজে বাধা প্রদান করে। তখন আমার দলীয় কর্মিরা প্রতিবাদ করলে তাদের উপর হামলা চালিয়ে দুই জনকে পিটিয়ে আহত করে।বিষয়টি আমি প্রশাসনকে অবগত করেছি।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খাঁন জানান,এ ব্যাপারে থানায় কোন অভিযোগ আসেনি।অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানগত ব্যবস্থা গ্রহন করা হবে।