“শার্শা মডেল প্রাথমিক বিদ্যালয়ে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা-সন্তানের শ্রদ্ধায় খুশীতে অশ্রুশিক্ত হলো মা”

0
394

আরিফুজ্জামান আরিফ : শার্শা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২০১৬ সালের সমাপনি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত পরীক্ষার্থীরা তাদের মা’য়েদের পায়ে পানি ঢেলে দুই হাতে সেই পা ধুয়ে দিয়েছে। খুশিতে অশ্রুশিক্ত হলো মায়েরা।

বুধবার দুপুরে শার্শা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২০১৬ সালের সমাপনি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত পরীক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে মায়েদের পায়ে পানি ঢেলে দুই হাতে সেই পা ধুয়ে দেওয়ার এ ব্যতিক্রম আয়োজনটি করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মেহেদী হাসান।

সরেজমিনে দেখা যায়,বৃত্তি প্রাপ্ত ১৭ জন পরীক্ষার্থী নিজ নিজ মায়ের পা ধুয়ে ও মুছে দেওয়ার পর পরম শ্রদ্ধায় মায়ের কপালে চুমু দিতে ।মায়েরা এ সময় সন্তানদের জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে পড়ে।

২০১৬ সালের সমাপনি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত পরীক্ষার্থীদের হাতে একটি ক্রেস ও মেডেল তুলে দিয়ে সংবর্ধনা প্রদান করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান। পরীক্ষার্থীরা তাদের মায়েদের গলায় মেডেল পরিয়ে দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজউদ্দিন বলেন, মা-বাবা ও পরিবারের গুরুজনদের প্রতি কর্তব্য, ভালোবাসা ও চেতনা জাগানোর জন্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ উদ্যোগটি গ্রহণ করেন।

ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, মূলত প্রতিটি ছাত্র-ছাত্রীর মাঝে তাদের বাবা-মায়ের প্রতি যত্নশীল হওয়ার চেতনা জাগ্রত করতে এ ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়।যাতে শিক্ষার্থীদের মধ্যে মা-বাবার প্রতি বেশি বেশি ভালবাসা, শ্রদ্ধাবোধ এবং যত্নশীল হওয়ার মানসিকতা সৃষ্টি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here