শিবগঞ্জে নিহত চার জঙ্গির মরদেহ উদ্ধারের প্রস্তুতি

0
264

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জঙ্গি আস্তানায় পড়ে থাকা জঙ্গি আবুসহ নিহত চারজনের মরদেহ উদ্ধারের প্রস্তুতি নিচ্ছে পুলিশ। এছাড়া বাড়িটির ভেতরে বোমা ও বিস্ফোরক দ্রব্য আছে কিনা তা তল্লাশি করতে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা প্রস্তুতি নিচ্ছেন। যেকোনো সময় উদ্ধার অভিযান চালানো হবে বলে জানিয়েছে পুলিশ।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানিয়েছেন, যেকোনো সময় মরদেহগুলো উদ্ধার করা হবে। এজন্য আমরা প্রস্তুতি গ্রহণ করছি। এছাড়া বাড়িটিতে কোনো বিস্ফোরক আছে কিনা তা দেখতে বোম ডিসপোজাল ইউনিটের একটি দল পুরো বাড়িতে তল্লাশি চালাবে। এরপর আনুষ্ঠানিকভাবে অভিযানের বিস্তারিত তথ্য জানানো হবে।

সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চারদিক থেকে বাড়িটি ঘিরে রেখেছে। এলাকাবাসী ও গণমাধ্যমকর্মীদের বাড়িটির আশপাশে যেতে দেয়া হচ্ছে না। বাড়ির কাছাকাছি দুটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। সিআইডির ক্রাইম সিন’র সদস্যরাও ঘটনাস্থলে এসেছেন। তারা পুরো এলাকাটি ক্রাইম সিনের ফিতা দিয়ে ঘিরে রেখেছেন।

এদিকে গতকাল ওই বাড়িটি থেকে উদ্ধার হওয়া আবুর স্ত্রীকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জঙ্গি আস্তানার খবর পেয়ে বুধবার ভোররাতে কাউন্টার টেরোরিজমের সদস্যরা মোবারকপুর ইউনিয়নের শিবনগর এলাকার ওই বাড়িটি ঘিরে ফেলে। সেদিন সকালের দিকে বেশ কয়েকটি গ্রেনেড ও বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। অভিযান চালাতে বিকালে ঢাকা থেকে আসে পুলিশের বিশেষায়িত সোয়াট টিমের সদস্যরা। সেদিন কিছু সময়ের জন্য অপারেশন চালালেও অন্ধকারের কারণে রাতের জন্য অভিযানের বিরতি দেয়া হয়।

পরদিন সকালে আবারও অপারেশন ইগল হান্টে নামে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় বাড়িতে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলে তারা উল্টো গুলি ছোড়ে। পরে বাড়িটির ওপর ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়।

বিকাল পাঁচটার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িটির ভেতর থেকে আবুর স্ত্রী সোমাইয়া বেগম ও তাদের চার বছরের মেয়ে সাজিদা খাতুনকে বের করে আনেন। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া নিহত চার জঙ্গির লাশ সেখানেই পড়ে ছিল। আজ তাদের লাশ উদ্ধার করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here