শিশু সুমাইয়া ওসিসিতে

0
236

নিজেস্ব প্রতিবেদক : অপহরণের ২৪ দিন পর উদ্ধার কামরাঙ্গীরচরের শিশু সুমাইয়াকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। তার ওপর শারীরিক নির্যাতন হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য শনিবার (২৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় এখানে নিয়ে আসা হয়।

গত ৩ এপ্রিল নিখোঁজ হওয়ার পর ২৬ এপ্রিল দিবাগত রাতে কদমতলী থেকে সুমাইয়াকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সাবিনা আক্তার বৃষ্টি (২৮) নামের এক তরুণী ও তার বাবা সিরাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে বৃষ্টির আরও তিন বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বৃষ্টি ও তার বাবা এখন রিমাণ্ডে আছে। উদ্ধার হওয়ার পর ২৮ এপ্রিল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় সুমাইয়া। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওয়ায়েজ করুনীর আদালতে নির্যাতনের শিকার হওয়ার কথা জানায় এই শিশু।

এরই পরিপ্রেক্ষিতে শনিবার কামরাঙ্গীরচর থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিবুল শিশু সুমাইয়াকে হাসপাতালে নিয়ে আসেন। এসআই বলেন, ‘সুমাইয়াকে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য ওসিসিতে ভর্তি করা হয়েছে। রিপোর্ট আসার পর এ বিষয়টি বোঝা যাবে।’ ওসিসি সেন্টারের সমন্বয়কারী ডা. বিলকিস বেগম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সুমাইয়াকে ভর্তি করা হয়েছে। তবে সে এখানে বিকালে আসায় পরীক্ষা করার সুযোগ হয়নি। আগামীকাল (রবিবার) পরীক্ষা করে দেখবো। তবে প্রাথমিকভাবে শিশুটিকে দেখে স্বাভাবিক মনে হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here