শীতলক্ষ্যায় এ পর্যন্ত ৫ জনের লাশ উদ্ধার

0
54

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় মুন্সিগঞ্জগামী একটি যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নারী ও শিশুসহ মোট ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে একজনের পরিচয় শনাক্ত হয়েছে, তবে বাকি ৪ জনের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা ইউএনও রিফাত ফেরদৌস।

জানা গেছে, সাঁতরে তীরে ওঠার পর স্ট্রোক করে মারা গেছেন জয়নাল ভূঁইয়া (৬০) নামে এক বৃদ্ধ। তিনি ডুবে যাওয়া লঞ্চের যাত্রী ছিলেন। রবিবার দুপুর আড়াইটার দিকে মারা যান তিনি। এর আগে, দুপুর ২টার দিকে কার্গো জাহাজের ধাক্কায় শীতলক্ষ্যা নদীতে ওই যাত্রীবাহী লঞ্চটি ডুবে যায়।

লঞ্চডুবির ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা যায়, পেছন থেকে একটি কার্গো জাহাজ ঠেলে অনেক দূর নিয়ে যায় যাত্রীবাহী লঞ্চটিকে। পরে লঞ্চটিকে ডুবিয়ে দিয়ে মুন্সিগঞ্জের দিকে চলে যায় কার্গো জাহাজটি।
ডুবে যাওয়া লঞ্চ থেকে সাঁতরে তীরে ওঠা একাধিক যাত্রী জানিয়েছেন, ডুবে যাওয়া লঞ্চে অর্ধশতাধিক যাত্রী ছিলেন। অনেকেই নদীতে ঝাঁপ দিয়েছেন, কেউ কেউ লঞ্চের সাথেই ডুবে গেছেন। ঘটনার সময় এক নারী তার দুই সন্তান নিয়ে বাঁচার চেষ্টা করেও পারেননি, তিনি সন্তানসহ ডুবে গেছেন।