শুরু হচ্ছে ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৭

0
241

প্রযুক্তি ডেস্ক : তৃতীয়বারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত বিশ্বের সর্ববৃহৎ হ্যাকাথন প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৭’।

বিশ্বের তিন শতাধিক নগরীর মতো বাংলাদেশের ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, রংপুর, খুলনা ও বরিশালে আয়োজিত এই প্রতিযোগিতা ২৯ ও ৩০ এপ্রিল ২০১৭ অনুষ্ঠিত হবে। রাজধানীর ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (আইইউবি)-এ এই ফাইনাল হ্যাকাথন হবে- বলা হয়েছে আয়োজকদের পাঠানো এক বিবৃতিতে ।

প্রতিযোগিতায় আঞ্চলিক পর্যায়ের ৫টি দল এই হ্যাকাথনে অংশগ্রহণ করবে। আগেরবারের মতো বাংলাদেশে এই প্রতিযোগিতার আয়োজক হিসেবে রয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, “আশাকরি ফাইনাল হ্যাকাথনের মাধ্যমে আমরা ভালো কিছু পাব। একইসঙ্গে নাসার প্রতিযোগিতায়ও বাংলাদেশ ভালো করবে।”

এবারের প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে বেসিস স্টুডেন্টস ফোরাম, বাংলাদেশ ইনোভেশন ফোরাম ও ক্লাউড ক্যাম্প বাংলাদেশ। এ ছাড়া প্লাটিনাম স্পন্সর হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে প্রিজম ইআরপি। অ্যাকাডেমিক পার্টনার হিসেবে আছে ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি অফ বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here